০৪ মে ২০২৪, শনিবার, ০৩:৩৯:২১ পূর্বাহ্ন
রাবিতে হল নির্মাণে অনিয়মের অভিযোগে দুদকের অভিযান
  • আপডেট করা হয়েছে : ২১-০৪-২০২৪
রাবিতে হল নির্মাণে অনিয়মের অভিযোগে দুদকের অভিযান

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কামরুজ্জামান হল নির্মাণের অনিয়মের অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক) অভিযান চালাচ্ছে। রাজশাহী জেলা সমন্বিত দুদকের একটি দল আজ রোববার বেলা সাড়ে ১১টা থেকে এ অভিযান শুরু করেছে।


রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কামরুজ্জামান হল নির্মাণে অনিয়মের বিষয়টি খতিয়ে দেখতে ওই  দপ্তর থেকে বেশ কিছু কাগজপত্র নিয়েছে দুদক। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত দুদকের টিম সেখানে অবস্থান করছিল।



এর আগে গত ৩০ জানুয়ারি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন শহীদ এএইচএম কামারুজ্জামান হলের এক অংশের ছাদ ধসে পড়ে। এতে ৯ জন নির্মাণ শ্রমিক আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নেন। সেই রাতেই জরুরি সভা ডেকে ওই ঘটনার কারণ নির্ধারণে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সেসময় তদন্ত করে ভবন নির্মাণের ক্ষেত্রে অনিয়ম পাওয়া গেলে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে কঠোর ব্যবস্থা নেওয়া হুশিয়ারি দেয়া হয়।


তবে আলোচিত রূপপুর পারমানবিক বালিশকাণ্ডে জড়িত ঠিকাদারি প্রতিষ্ঠান মজিদ কন্সট্রাকশকে কাজ দেওয়ার ব্যাপারে বিশ্ববিদ্যলয় প্রশাসন জানায়, ই-টেন্ডার প্রক্রিয়ায় মাধ্যমে ঠিকাদারি প্রতিষ্ঠান কাজ পেয়েছে। এক্ষেত্রে কোন অনিয়ম হয়নি। রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পের বালিশকাণ্ডে বেশ আলোচিত ছিল তিনটি ঠিকাদারি প্রতিষ্ঠান। তাদেরই একটি ‘মজিদ সন্স কনস্ট্রাকশন লিমিটেড’। বালিশকাণ্ডের ঘটনার পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন ভবনের ছাদ ধসে পড়া ঘটনায় আবারও আলোচনায় আসে ঠিকাদার প্রতিষ্ঠানটি।


২০২২ সালের ২ জানুয়ারি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রদের জন্য ১০ তলাবিশিষ্ট শহীদ এএইচএম কামারুজ্জামান হল নির্মাণ কাজের উদ্বোধন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামানন লিটন।


শেয়ার করুন