৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০২:৪৮:১৪ পূর্বাহ্ন
বান্দরবানে কুকি-চিন জননিরাপত্তা হুমকিতে ফেলেছে: গণতন্ত্র মঞ্চ
  • আপডেট করা হয়েছে : ০৮-০৪-২০২৪
বান্দরবানে কুকি-চিন জননিরাপত্তা হুমকিতে ফেলেছে: গণতন্ত্র মঞ্চ

বান্দরবানে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তাকে হুমকির মুখে ফেলেছে বলে দাবি গণতন্ত্র মঞ্চের। 


রোববার দুপুরে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি অফিসে গণতন্ত্র মঞ্চের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সভায় মঞ্চের নেতারা এ দাবি করেন।


গভীর উদ্বেগ প্রকাশ করে সভায় নেতারা বলেন, কেএনএফের সশস্ত্র তৎপরতা সীমান্তবর্তী অঞ্চলে বাংলাদেশিদের জানমালের নিরাপত্তা নিয়েও আশঙ্কা তৈরি করেছে। এটা স্পষ্ট, বান্দরবান অঞ্চলে নিরাপত্তা ব্যবস্থার দুর্বলতা রয়েছে। সরকারের কার্যকরী গোয়েন্দা নজরদারির ক্ষেত্রে রয়েছে বড় ঘাটতি। অবিলম্বে জাতীয় নিরাপত্তা ও জননিরাপত্তা নিশ্চিত করে সশস্ত্র তৎপরতা বন্ধে পদক্ষেপ নিতে সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি। 


তারা আরও বলেন, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে জামানত ১০ গুণ বৃদ্ধি করে এক লাখ ও পঁচাত্তর হাজার টাকা করার সিদ্ধান্ত চরম খামখেয়ালি ও স্বেচ্ছাচারিতা। কালোটাকার মালিক ও দুর্বৃত্ত মাফিয়াদের সুবিধা দেওয়ার জন্যই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নির্বাচন কমিশনের এ সিদ্ধান্তের ফলে সৎ জনবান্ধব নেতাকর্মীদের পক্ষে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ থাকবে না। 


মঞ্চের সমন্বয়ক ও গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকির সভাপতিত্বে বক্তব্য দেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, জাতীয় সমাজতান্ত্রিক দলের সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহিদুল্লাহ কায়সার, ভাসানী অনুসারী পরিষদের যুগ্ম আহ্বায়ক বাবুল বিশ্বাস, জেএসডির সহসভাপতি মুক্তিযোদ্ধা সিরাজ মিয়া প্রমুখ। 


শেয়ার করুন