৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০১:২৯:৪৬ পূর্বাহ্ন
এবারের ঈদযাত্রাও স্বস্তিদায়ক: সেতুমন্ত্রী
  • আপডেট করা হয়েছে : ০৬-০৪-২০২৪
এবারের ঈদযাত্রাও স্বস্তিদায়ক: সেতুমন্ত্রী

সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গতবারের মতো এবারের ঈদযাত্রাও স্বস্তিদায়ক হবে। সড়কে গাড়ির চাপ আছে, তবে যানজট থাকবে না। 

তিনি আজ সকালে সচিবালয় থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে সাসেক দুই প্রকল্পের আওতায় টাঙ্গাইলের এলেঙ্গা-হাটিকুমরুল-রংপুর মহাসড়কে নির্মিত একটি রেলওভারপাস, সাতটি ওভারপাস ও একটি সেতু যান চলাচলের জন্য উন্মুক্তকরণ অনুষ্ঠানে এ কথা বলেন। এদিন ঢাকা-চট্টগ্রাম জাতীয় মহাসড়কের টোলপ্লাজার সব লেনে ইলেকট্রনিক টোল কালেকশন-ইটিসি কার্যক্রম চালুসহ মেঘনা সেতু টোলপ্লাজা দুইয়ের উদ্বোধন করেন সেতুমন্ত্রী। 

এ সময় পাহাড়ে সশস্ত্র তৎপরতা নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, পাহাড়ে যৌথ অভিযান চলছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে আসবে। বিক্ষিপ্ত কিছু ঘটনা। এখানে গোটা পাহাড় অশান্ত হওয়ার কোনো কারণ নেই। চীন ও ভারত সীমান্তের কাছে চীন স্টেট নামে একটা স্টেট আছে। ওখানে কেএনএফের একটি ঘাঁটি  আছে বলে মনে করা হয়। তাদের সঙ্গে আগে আলোচনা হলেও কেন তারা বিদ্রোহ করল তা খতিয়ে দেখা হচ্ছে। সেখানে যৌথ অভিযান চলছে। যদি বাইরের কারো সাপোর্ট থাকে ইউপিডিএফ, সন্তু লারমার জনসঙ্গতি সমিতি বললে আলাদা কথা। এই ক্ষুদ্র বিচ্ছিন্ন গোষ্ঠীকে কে সমর্থন দেবে? সংক্ষুব্ধ হয়ে তারা এটি করতে পারে। 

মিজোরামে বম জনগোষ্ঠী থাকার প্রসঙ্গে সাংবাদিকরা প্রশ্ন তুললে সেতুমন্ত্রী বলেন, মিজোরামের সঙ্গে সম্পর্ক আছে কিনা ঠিক জানি না। সীমান্ত থেকে কোনো বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী সংগঠন থেকে মদদ দেওয়া হতে পারে। এখন তদন্ত চলছে। সব সত্যই বেরিয়ে আসবে।

শেয়ার করুন