৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০৪:৫৩:২৬ পূর্বাহ্ন
মহিপুর মৎস্য বন্দরে ভয়াবহ অগ্নিকাণ্ড, ২৩ আড়ত পুড়ে ছাই
  • আপডেট করা হয়েছে : ০৬-০৪-২০২৪
মহিপুর মৎস্য বন্দরে ভয়াবহ অগ্নিকাণ্ড, ২৩ আড়ত পুড়ে ছাই

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মহিপুর মৎস্য বন্দরে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ২৩  মাছের আড়ত ভস্মীভূত হয়েছে। শুক্রবার রাত ৯টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

কলাপাড়া ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

জাপান নামক একটি মাছের আড়ত থেকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে মহিপুর মৎস্য আড়ত মালিক সমিতির সাধারণ সম্পাদক রাজু আহমেদ রাজা জানান।

কলাপাড়া ফায়ার সার্ভিস ইউনিটের টিম লিডার ইলিয়াস হোসাইন জানান, সড়ক সরু হওয়ায় তাদের ঘটনাস্থলে পোস্টে কিছুটা বিলম্ব হলেও নদী খুব কাছাকাছি থাকায় তুলনামূলক কম সময়েই তারা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। ক্ষয়ক্ষতি নিরূপণের কাজ চলছে বলেও তিনি জানান।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দখিনা বাতাস এবং মাছের আড়তগুলোতে থাকা ককসিট, জাল ও দাহ্য পদার্থের কারণে মুহূর্তের মধ্যেই আগুন চারদিকে ছড়িয়ে পড়ে।

কলাপাড়ার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রবিউল ইসলাম বলেন, আমরা উপজেলা প্রশাসন থেকে একটা কমিটি গঠন করব। তারা ক্ষয়ক্ষতির পরিমাণ এবং অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধান করে দেখবে।

এদিকে মহিপুর মৎস্য বন্দরে  ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের গভীর সমবেদনা জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মহিববুর রহমান। ঘটনার খবর শুনে শুক্রবার রাতেই তিনি ঢাকা থেকে রওয়ানা হয়েছেন। শনিবার সকাল ১০টায় মহিপুরে ক্ষতিগ্রস্ত ঘটনাস্থল পরিদর্শন করবেন এবং ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সমবেদনা জানাবেন।

শেয়ার করুন