০২ মে ২০২৪, বৃহস্পতিবার, ০৭:৩৯:০৭ পূর্বাহ্ন
রাজধানীর খিলক্ষেতে ভোটকেন্দ্রের বাইরে ককটেল বিস্ফোরণ
  • আপডেট করা হয়েছে : ০৭-০১-২০২৪
রাজধানীর খিলক্ষেতে ভোটকেন্দ্রের বাইরে ককটেল বিস্ফোরণ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজধানীর খিলক্ষেতে একটি ভোটকেন্দ্রের কাছে দুটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। আজ রোববার অন্বেষণ স্কুল কেন্দ্র এলাকায় ভোট শুরুর আগে পরপর দুটি ককটেল নিক্ষেপ করে দুর্বৃত্তরা। 


ককটেল বিস্ফোরণের বিষয়ে জানতে চাইলে খিলক্ষেত থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আমিনুল বাশার আজকের পত্রিকাকে বলেন, ‘বিষয়টি আমরা দেখছি।’ 


এ দিকে গতকাল শনিবার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত ৪৮ ঘণ্টা হরতালের ডাক দিয়েছে বিএনপি। যার প্রভাব পড়েছে ভোটের সকালে রাস্তায়। রিকশা ও সিএনজি ছাড়া অন্য কোনো গণপরিবহন নেই রাস্তায়। 


অপরদিকে হরতালের পক্ষে কাউকে সড়কে উপস্থিত থাকতে দেখা যায়নি। তবে প্রতিটি মোড়ে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। এ ছাড়া বিভিন্ন প্রধান সড়ক ও গলিতে, ভোটকেন্দ্রগুলোতে পুলিশ ও আনসারের সতর্ক পাহারা রয়েছে। 


উল্লেখ্য, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হচ্ছে না বলে চলতি ভোট বর্জন করেছে বিরোধী রাজনৈতিক দল বিএনপি। সেই সঙ্গে ভোট বর্জনের জন্য প্রচার চালিয়ে যাচ্ছে দলটি। 


জাতীয় সংসদের ৩০০ সাধারণ আসনের মধ্যে ২৯৯ আসনে আজ ভোট গ্রহণ করা হচ্ছে। প্রতিদ্বন্দ্বিতায় আছেন মোট ১ হাজার ৯৬৯ প্রার্থী। তাঁদের মধ্যে ৪৩৬ জন স্বতন্ত্র প্রার্থী। নওগাঁ-২ আসনে একজন বৈধ প্রার্থী মারা যাওয়ায় সেখানে ভোট গ্রহণ বাতিল করা হয়।


শেয়ার করুন