২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৬:০৪:৫৪ অপরাহ্ন
যে দোষ করিনি, সে দোষে শাস্তি পেলাম: ড. ইউনূস
  • আপডেট করা হয়েছে : ০১-০১-২০২৪
যে দোষ করিনি, সে দোষে শাস্তি পেলাম: ড. ইউনূস

নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস বলেছেন, যে দোষ করিনি, সে দোষে শাস্তি পেলাম। এটিকে যদি ন্যায়বিচার বলতে চান, বলুন।

সোমবার (১ জানুয়ারি) রাজধানীর পল্টনে শ্রম আদালতের বাইরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে দায়ের হওয়া মামলায় সোমবার গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসসহ চারজনকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন আদালত। এরপরই ড. ইউনূসকে ৩০ দিনের মধ্যে আপিল করার শর্তে জামিন দেওয়া হয়।


ড. মুহাম্মদ ইউনূস বলেন, ২০২৪ সালের প্রথম দিনে আজ আমরা আদালতে রায় শোনার জন্য এসেছিলাম। কিন্তু এসে মনটা ভরে গেলো। আমার অনেক বন্ধু-বান্ধব পেয়ে গেলাম, যাদের সঙ্গে আমার বহু দিন দেখা হয়নি। তারা আজ এসেছেন, এ আনন্দের দিনে, যে কী রায় হয়েছে, তা দেখার জন্য। আমি খুব খুশি তাদের দেখে। বহু দিন পর তারা বিভিন্ন দেশ থেকে এসেছেন। একত্রিত হওয়ার সুযোগ পেলাম আমরা।


রায়ের প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, আমরা রায়ের জন্য অপেক্ষা করলাম, বন্ধু-বান্ধব মিলে সবাই একসঙ্গে ছিলাম। যে দোষ আমি করিনি, সেই দোষের ওপর শাস্তি দিল। এটা আমাদের কপালে ছিল, জাতির কপালে ছিল। আমরা সেটা গ্রহণ করলাম।


২০২১ সালের ৯ সেপ্টেম্বর ঢাকার তৃতীয় শ্রম আদালতে কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের শ্রম পরিদর্শক আরিফুজ্জামান বাদী হয়ে ড. ইউনূসসহ চারজনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।


শেয়ার করুন