০১ মে ২০২৪, বুধবার, ০৭:৪৬:০২ অপরাহ্ন
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনপ্রতীক পেয়েই প্রচারে প্রার্থীরা
  • আপডেট করা হয়েছে : ১৯-১২-২০২৩
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনপ্রতীক পেয়েই প্রচারে প্রার্থীরা

প্রতীক বরাদ্দ পেয়ে মাঠে নেমে পড়েছেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থীরা। গতকাল সোমবার ঢাকাসহ সারা দেশে রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে প্রতীক পাওয়ার পর প্রচার শুরু করেন তাঁরা। ৩০০টি আসনে ১ হাজার ৮৯৬ জন বৈধ প্রার্থীকে প্রতীক দেওয়া হয়েছে।


দলীয় মনোনয়নপ্রাপ্তরা দলীয় প্রতীক এবং স্বতন্ত্র প্রার্থীরা বিভিন্ন প্রতীক পেয়েছেন। প্রচারের প্রথম দিনেই প্রার্থী ও তাঁদের কর্মী-সমর্থকদের মধ্যে উৎসবের আমেজ দেখা গেছে। এই প্রচার চলবে আগামী ৫ জানুয়ারি পর্যন্ত।


ঢাকা-১০ আসনে আওয়ামী লীগের প্রার্থী চিত্রনায়ক ফেরদৌস আহমেদ সকালে ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে দলীয় নৌকা প্রতীক পান। এরপর তিনি ধানমন্ডিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। বেলা সাড়ে তিনটার দিকে নিউমার্কেট এলাকায় প্রচারে নামেন ‘হঠাৎ বৃষ্টি’র এই নায়ক। ফেরদৌস বলেন, ‘প্রধানমন্ত্রীর কাছে আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। তিনি আমার মাধ্যমে বাংলাদেশের চলচ্চিত্র অঙ্গনের সবাইকে সম্মানিত করেছেন। এই ভালোবাসার প্রতিদান আমি দুই গুণ, তিন গুণ বাড়িয়ে প্রধানমন্ত্রীকে ফেরত দিতে চাই। এটি একমাত্র সম্ভব নৌকার বিশাল জয়ের মাধ্যমে।’


ঢাকা-৫ আসনে আওয়ামী লীগের প্রার্থী হারুনুর রশিদ মুন্না বিকেলে ভাঙ্গা প্রেস-সংলগ্ন নিজ বাড়িতে মিলাদ মাহফিল ও দোয়ার পর প্রচার শুরু করেন। এই আসনের চারবারের এমপি প্রয়াত হাবিবুর রহমান মোল্লার ছেলে স্বতন্ত্র প্রার্থী মশিউর রহমান মোল্লা (সজল) মাতুয়াইলে বাবার কবর জিয়ারত করে প্রচারে নামেন। এই আসনে ১২ জন প্রার্থী।


ঢাকা-১৪ আসনে নৌকার প্রার্থী যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল দুপুরে মিরপুরের শাহ আলী মাজার জিয়ারতের মাধ্যমে প্রচার শুরু করেন। এই আসনে স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীক পাওয়া সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য ও যুব মহিলা লীগের নেত্রী সাবিনা আক্তার তুহিনও বিকেলে প্রচার শুরু করেন।


বিকেলে জুরাইনের আমির টাওয়ারের কার্যালয় থেকে র‍্যালি নিয়ে প্রচার শুরু করেন ঢাকা-৪ আসনে জাতীয় পার্টির প্রার্থী ও বর্তমান এমপি সৈয়দ আবু হোসেন বাবলা। 


এই আসনে আওয়ামী লীগের প্রার্থী সানজীদা খানম বিকেলে জুরাইন মাজার থেকে নেতা-কর্মীদের নিয়ে প্রচার শুরু করেন। তিনি আজকের পত্রিকাকে বলেন, আওয়ামী লীগের যারা নৌকার বাইরে গিয়ে লাঙ্গলকে সমর্থন দেবে, তাদের বিরুদ্ধে কেন্দ্র ব্যবস্থা নেবে।

রাজশাহী-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন ঢাকাই চলচ্চিত্রের নায়িকা মাহিয়া মাহি। তিনি ট্রাক প্রতীক নিয়েছেন।


আওয়ামী লীগের প্রার্থী ক্রিকেট তারকা মাশরাফি বিন মুর্তজা ও সাকিব আল হাসান গতকাল প্রচারে নামেননি। মাশরাফি নড়াইল-২ এবং সাকিব মাগুরা-১ আসনের প্রার্থী। 


প্রচারে নেমেই পাবনা-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী আবদুল হামিদ মাস্টার এবং পাবনা-২ আসনে বিএনএমের প্রার্থী গায়িকা ডলি সায়ন্তনী হুমকি পেয়েছেন বলে অভিযোগ করেছেন।


শেয়ার করুন