২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৫:৪৮:৩৪ পূর্বাহ্ন
হলফনামাপাঁচ বছরে বাদশাহর স্ত্রী কোটিপতি
  • আপডেট করা হয়েছে : ১৩-১২-২০২৩
হলফনামাপাঁচ বছরে বাদশাহর স্ত্রী কোটিপতি

কুষ্টিয়া-১ আসনে (দৌলতপুর) এবারও আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ ক ম সারোয়ার জাহান বাদশাহ। একাদশ সংসদ নির্বাচনের সময় বাদশাহর নগদ অর্থ ছিল ৭ লাখ ৫০ হাজার ২০০ টাকা। এখন তা বেড়ে হয়েছে ৩১ লাখ ৫২ হাজার ৮৩০ টাকা। একাদশ সংসদ নির্বাচনের সময় প্রায় আড়াই লাখ টাকা মূল্যের সোনা ছাড়া তাঁর স্ত্রীর কোনো আয় ছিল না। তবে পাঁচ বছরের ব্যবধানে তাঁর স্ত্রীর সম্পদ কোটি টাকা ছাড়িয়েছে। 


নির্বাচন কমিশনে জমা দেওয়া হলফনামার তথ্য বিশ্লেষণ করে এ তথ্য পাওয়া গেছে। হলফনামার তথ্যমতে, ৫ বছর পর সারোয়ার জাহানের স্ত্রীর সম্পদ হয়েছে ১ কোটি ১৩ লাখ ৫২ হাজার ১৩৯ টাকার। এর মধ্যে নগদ ৮ লাখ ৪৬ হাজার ৯০৭ টাকা, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমাকৃত অর্থের পরিমাণ ২ লাখ ৩১ হাজার ৯৩৯ টাকা, শেয়ার ৩ লাখ টাকার, নিজের নামে ১৫ লাখ ৫০ হাজার টাকায় কেনা একটি গাড়ি। 


এদিকে পাঁচ বছর আগে প্রথমবারের মতো একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার সময় সারোয়ার হলফনামায় আইন পেশা থেকে বার্ষিক আয় দেখিয়েছিলেন তিন লাখ টাকা। সে সময় এটি ছাড়া তাঁর আয়ের আর কোনো উৎস ছিল না। তবে এবার হলফনামায় তিনি উল্লেখ করেছেন, তাঁর বার্ষিক আয় ৬৯ লাখ ১ হাজার ৭৫৪ টাকা। কৃষি খাত থেকে বছরে আয় ৪৯ হাজার ৫৮০ টাকা, ব্যবসা থেকে আয় ৩৬ লাখ ৪৫ হাজার ৪৪৭ টাকা। আইন পেশা থেকে আসে ৭ লাখ ২০ হাজার টাকা। সংসদ সদস্য হিসেবে সম্মানী ৬ লাখ ৬০ হাজার টাকা, অন্যান্য ভাতা বাবদ ১৮ লাখ ২৬ হাজার ৭২৭ টাকা আয় করেন। ব্যক্তিগত গাড়ি কেনা বাবদ তাঁর ঋণ রয়েছে ৯৫ লাখ টাকা।


শেয়ার করুন