২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১০:২২:৫৫ অপরাহ্ন
শ্বশুর-জামাতা দুজনই নৌকা হারালেন
  • আপডেট করা হয়েছে : ২৭-১১-২০২৩
শ্বশুর-জামাতা দুজনই নৌকা হারালেন

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ ২৯৮ আসনে দলীয় প্রার্থী ঘোষণা করেছে। এবার নৌকার মনোনয়ন পেয়েছেন দলের তৃণমূলের পরীক্ষিত কর্মীর পাশাপাশি রূপালি পর্দার জনপ্রিয় তারকা থেকে শুরু করে সঙ্গীতশিল্পী, ক্রিকেটার, আইনজীবী, সাবেক সেনা কর্মকর্তা, সাবেক পুলিশ কর্মকর্তা, চিকিৎসকসহ ১০৪ জন নতুন মুখ। 


২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলীয় কার্যালয়ে রোববার বিকাল সোয়া ৪টার দিকে এক সংবাদ সম্মেলনে প্রার্থীদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।তবে ৩০০ আসনের মধ্যে নারায়ণগঞ্জ-৫ ও কুষ্টিয়া-২ আসনের প্রার্থীর নাম এখনো ঘোষণা করা হয়নি। তবে এবার অনেক বর্তমান এমপি বাদ পড়েছেন।


আওয়ামী লীগের মনোনয়ন পাননি ফরিদপুর-৩ সদর আসনের একাধিকবারের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। তার বদলে আসনটিতে নৌকার টিকিট পেয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক।


অপরদিকে নৌকার টিকিট দেওয়া হয়নি খন্দকার মোশাররফের মেয়ের জামাই সিরাজগঞ্জ-২ (সদরের একাংশ ও কামারখন্দ) আসনের সংসদ সদস্য ডা. হাবিবে মিল্লাত মুন্নাকে। তার বদলে আসনটি জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জান্নাত আরা তালুকদার হেনরীকে নৌকার টিকিট দেওয়া হয়। এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে ফরম সংগ্রহ করে জমা দিয়েছিলেন বর্তমান সংসদ সদস্যসহ ১১ জন।


শেয়ার করুন