২৪ জুন ২০২৪, সোমবার, ০৭:১৮:৩১ পূর্বাহ্ন
বাঘায় রেললাইন পাহারা দিচ্ছে আনসার সদস্যরা
  • আপডেট করা হয়েছে : ২০-১১-২০২৩
বাঘায় রেললাইন পাহারা দিচ্ছে আনসার সদস্যরা

রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী এলাকায় চার কিলোমিটার রেললাইন হরতাল-অবরোধে ১৬ জন আনসার সদস্য লাঠি হাতে নিয়ে ২৪ ঘন্টা পাহারা দিচ্ছে। ২৯ নভেম্বর থেকে এ দায়িত্ব পালন করছেন তারা। পুলিশ সার্বিক সহযোগিতায় রয়েছে।


জানা যায়, ২৯ নভেম্বর থেকে বিএনপির ডাকা চলছে হরতাল-অবরোধ। এই হরতাল-অবরোধে আড়ানী রেল স্টেশন, ঝিনা রেল গেট-১, ঝিনা রেল গেট-২, নুরনগন ঘয়ের মিল রেল গেট, আড়ানী রেল ব্রিজ ও পুঠিয়া-আড়ানী সড়কের বাসুদেবপর রেল গেট ১৬ জন আনছার সদস্যরা বাঁশের লাঠি হাতে নিয়ে ২৪ ঘন্টা পাহারা দিচ্ছে।


আড়ানী রেল স্টেশনে দায়িত্ব পালনকারী আনছার সদস্য সাগর আলী (এপিসি) বলেন, রেল লাইন হরতাল-অবরোধ সমর্থকদের হাত থেকে রক্ষা করার জন্য জেলা আনছার ভিডিবি কার্যালয় থেকে নির্দেশ দিয়েছে। সেই মোতাবেক আনছার পোশাক পরিধান করে ১৬ জন সদস্য পাহারা দিচ্ছি। তবে এখন পর্যন্ত এ এলাকায় কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।


এদিকে ঢাকা, দিনাজপুর, খুলনা থেকে ছেড়ে আসা রাজশাহীগামী আপ এবং ডাউনে প্রতিদিন আন্ত:নগর, কমিউটার, উত্তরা, লোকাল ট্রেনসহ ২৪টি ট্রেন আড়ানী হয়ে যাতাযাত করে। একমাত্র ধুমকেতু ছাড়া আন্ত:নগর কোন ট্রেন আড়ানী ষ্টেশনে স্টোপেজের ব্যবস্থা নেই। হরতাল-অবরোধে যাত্রীরা বিড়ম্বনার শিকার হতে হচ্ছে। তাই স্থায়ীভাবে আন্ত:নগর ট্রেনগুলো এক মিনিট করে আড়ানী স্টেশনে স্টোপেজের দাবি জানিয়েছেন স্থানীয়রা। আড়ানী থেকে রাজশাহীর দুরত্ব প্রায় ৪৫ কিলোমিটার।


এ বিষয়ে উপজেলা আনছার ভিডিবি কর্মকর্তা মিলন কুমার দাস বলেন, ৬টি পয়েন্টে আনছার সদস্য নিয়োগ করা হয়েছে। কোন ধরনের অঘটন ঘটলে তারা তাৎক্ষনিক সংবাদ দিলে পুলিশ বাহিনী উপন্থিত হবে। এই জন্য তাদের নিয়োগ করা হয়েছে। তারা সার্বক্ষনিক নিষ্টার সাথে দায়িত্ব পালন করছেন।


শেয়ার করুন