২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৪:০১:৪২ পূর্বাহ্ন
দেশব্যাপী চলছে ৪৮ ঘণ্টার হরতাল
  • আপডেট করা হয়েছে : ১৯-১১-২০২৩
দেশব্যাপী চলছে ৪৮ ঘণ্টার হরতাল

সরকারের পদত্যাগ ও তফশিল ঘোষণার প্রতিবাদসহ বিভিন্ন দাবিতে বিএনপির ডাকে ফের ৪৮ ঘণ্টা দেশব্যাপী হরতাল চলছে আজ। একই কর্মসূচি পালন করছে সমমনা রাজনৈতিক দল ও জোট এবং জামায়াতে ইসলামী। রোববার ভোর ৬টা থেকে শুরু হওয়া এ হরতাল চলবে মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত। 


দ্বাদশ সংসদ নির্বাচনের তফশিল ঘোষণার পর প্রথম এ কর্মসূচি সফল করতে সাংগঠনিক জেলার দলীয় নেতাকর্মীদের নানা দিকনির্দেশনা দিয়েছেন বিএনপি ও জামায়াতের নেতারা। তাদের শান্তিপূর্ণভাবে সতর্ক থেকে কর্মসূচি পালনের নির্দেশ দিয়েছে দল দুটি। সংবাদপত্রের গাড়ি, অ্যাম্বুলেন্স, অক্সিজেন সিলিন্ডার গাড়ি ও জরুরি ওষুধ পরিবহণ এ হরতালের আওতামুক্ত থাকবে। 


এদিকে শনিবার রাতে রাজধানীর বিভিন্ন স্থানে হরতালের সমর্থনে মিছিল করেছেন বিএনপি ও জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা। সিলেট, রাজশাহী, হবিগঞ্জ, নেত্রকোনার কেন্দুয়া ও গাজীপুরের কালিয়াকৈরেও মিছিল করেছে বিএনপি। হবিগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষে পুলিশসহ ১০ জন আহত হয়েছেন। সিলেটে মশাল মিছিলের পর সড়ক অবরোধ করলে পুলিশ ফাঁকা গুলি ছুড়ে বিএনপির নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। 


এর আগে ২৯ নভেম্বর ঢাকায় মহাসমাবেশ পণ্ডের পর একদিন হরতাল ও পাঁচ দফা দেশব্যাপী অবরোধ কর্মসূচি পালন করে বিএনপিসহ সমমনা দল ও জামায়াতে ইসলামী।


শেয়ার করুন