২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০২:৫০:২১ অপরাহ্ন
সেঞ্চুরি করে যে রেকর্ড গড়লেন রোহিত
  • আপডেট করা হয়েছে : ১১-১০-২০২৩
সেঞ্চুরি করে যে রেকর্ড গড়লেন রোহিত

আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপের ১৩তম আসরের নবম ম্যাচে মুখোমুখি ভারত। আফগানদের ২৭২ রানে থামিয়ে টার্গেট তাড়া করতে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করতে থাকেন ওপেনার রোহিত শর্মা।


ভারতীয় এই অধিনায়ক মাত্র ৬৩ বলে ১২টি চার আর ৪টি ছক্কার সাহায্যে তিন  অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন। ওয়ানডে ক্রিকেট ক্যারিয়ারে ২৪৫তম ম্যাচে ৩১তম সেঞ্চুরি করলেন রোহিত।


এদিন ৬৩ বলে সেঞ্চুরি করে ভারতীয় ব্যাটসম্যান হিসেবে রেকর্ড গড়েন রোহিত। বিশ্বকাপে ভারতীয় কোনো ব্যাটসম্যানের এটাই দ্রুততম সেঞ্চুরি। তবে বিশ্বকাপের চলতি আসরে মাত্র ৪৯ বলে সেঞ্চুরির বিশ্ব রেকর্ড গড়েছেন দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান এইডেন মার্কওরাম।


২০১১ সালের বিশ্বকাপে ৫০ বলে সেঞ্চুরি করেছিলেন আয়ারল্যান্ডের তারকা ক্রিকেটার কেভিন ওব্রায়েন। এতদিন সেটাই ছিল বিশ্বকাপে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড। সেটি ভেঙে দিলেন মার্কওরাম।


বুধবার দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ২৭২ রান করে আফগানিস্তান। দলের হয়ে ৮৮ বলে ৮০ আর ৬৯ বলে ৬২ রান করে করেন হাশমতউল্লাহ শহিদি ও আজমতউল্লাহ ওমরজাই। ভারতের হয়ে ১০ ওভারে ৩৯ রানে ৪ উইকেট নেন জসপ্রিত বুমরাহ। 


শেয়ার করুন