২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৬:১১:৪৪ পূর্বাহ্ন
আরএমপিতে চালু হলো পাসপোর্ট ভেরিফিকেশন ম্যাসেজিং সিস্টেম
  • আপডেট করা হয়েছে : ২০-০৯-২০২৩
আরএমপিতে চালু হলো পাসপোর্ট ভেরিফিকেশন ম্যাসেজিং সিস্টেম

 ই-পাসপোর্ট ভেরিফিকেশনের কার্যক্রম দ্রুত সম্পন্ন করার লক্ষ্যে প্রথমবারের মত রাজশাহী মেট্রোপলিটন পুলিশের http://vrmanagement.rmp.gov.bd নামক পোর্টালের যাত্রা শুরু হয়েছে।


মঙ্গলবার দুপুরে আরএমপি সদর দপ্তরে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে তৈরিকৃত পাসপোর্ট ভেরিফিকেশন ম্যাসেজিং অ্যান্ড ট্র্যাকিং সিস্টেম পোর্টালটি চালু করেন আরএমপি’র পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার।


এ পোর্টালের মাধ্যমে আবেদনকারী মোবাইল ফোনে এসএমএস এর মাধ্যমে তার পাসপোর্ট আবেদনের তদন্তের হালনাগাদ অবস্থা জানতে পারবেন। পাশাপাশি সেবাটি আবেদনকারী এবং তদন্তকারী অফিসারের মধ্যে একটি সংযোগ ঘটিয়ে দিবে। ফলে আবেদনকারী তার আবেদনের তদন্তের অগ্রগতি সহজে জানতে পারবেন।


গত ২০ জুলাই আরএমপির ৩১তম প্রতিষ্ঠা বার্ষিকী উদ্যাপন উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল চৌধুরী আবদুল্লাহ আল-মামুন ভিআর ম্যানেজমেন্ট সফটওয়ার এবং উইটনেস ম্যানেজমেন্ট সফটওয়ার দুইটি উদ্ধোধন করেন। এরই অংশ হিসেবে আজ হতে পাসপোর্ট ভেরিফিকেশন ম্যাসেজিং অ্যান্ড ট্র্যাকিং সিস্টেম সেবাটি চালু করা হলো। উইটনেস ম্যানেজমেন্ট সফটওয়ারটি অতি শীঘ্রই চালু হবে। সফটওয়ার দুটি তৈরি করেন আরএমপি ট্রাফিক বিভাগে কর্মরত পুলিশ পরিদর্শক (শহর ও যানবাহন) আব্দুল আলীম সরকার।


এসময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) বিজয় বসাক, বিপিএম, পিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) মোহাম্মদ হেমায়েতুল ইসলামসহ আরএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।


শেয়ার করুন