২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০২:৪০:২৭ পূর্বাহ্ন
রাজশাহীতে যুবলীগ নেতার ওপর বহিষ্কৃত ছাত্রলীগ নেতার হামলা
  • আপডেট করা হয়েছে : ১৫-০৯-২০২৩
রাজশাহীতে যুবলীগ নেতার ওপর বহিষ্কৃত ছাত্রলীগ নেতার হামলা

রাজশাহীতে বহিষ্কৃত ছাত্রলীগ নেতা ও তার সহযোগীদের হামলায় আনোয়ার হোসেন মানিক নামে এক যুবলীগ নেতা আহত হয়েছেন। গত বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) সংলগ্ন মেহেরচণ্ডি এলাকায় দায়রাপাকের মোড়ে এ ঘটনা ঘটে। পরে আহতাবস্থায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।


ছুরিকাঘাতে আহত আনোয়ার হোসেন মানিক মহানগর যুবলীগের জনশক্তি ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক। তিনি রাবি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চতুর্থ শ্রেণির কর্মচারী। অন্যদিকে অভিযুক্তরা হলেন, মহানগর ছাত্রলীগের সদ্য বহিষ্কৃত শিক্ষা ও পাঠচক্র সম্পাদক তরিকুল ইসলাম তরিক ও শাকিল, আশিক, সনেট, অপু, আরিফ, আদর এবং রুবেলসহ ৮ থেকে ১০জন নেতা কর্মী।


ভুক্তভুগী সূত্রে জানা যায়, আগামী ২৬ সেপ্টেম্বর রাজশাহী মহানগর যুবলীগের সম্মেলন। সম্মেলনকে কেন্দ্র করে দলীয় কার্যালয়ে কাজ শেষ করে বাড়ি ফিরছিলেন মানিক। রাত ১১ টায় মেহেরচণ্ডি এলাকায় পৌঁছালে তরিকের নেতৃত্বে তার সহযোগীরা মানিকের পথরোধ করে বিভিন্ন ব্যাপারে জিজ্ঞাসাবাদ করতে থাকে। একপর্যায়ে তরিক এবং শাকিল রিভলবার (বন্দুক) বের করে। পরে তরিকের অন্য সহযোগী আশিক ও সনেট তার পেটে ছুরিকাঘাত করার চেষ্টা করে। এসময় তিনি হাত দিয়ে প্রতিরোধ করতে গেলে হাতে আঘাতপ্রাপ্ত হন। এছাড়া তার মাথার সামনের অংশে ছুরি এবং মাথার পেছনে লাঠি দিয়ে আঘাত করলে তিনি গুরুতর আহত হন৷


এ বিষয়ে যুবলীগ নেতা মানিক বলেন, যুবলীগের সম্মেলনকে কেন্দ্র করে আমার ওপর হামলা করা হয়েছে। আমার মাথা ও হাত ছাড়াও শরীরের বিভিন্ন অংশে লাঠি দিয়ে আঘাত করা হয়েছে। তরিক একজন চিহ্নিত সন্ত্রাসী এবং ছিনতাইকারী। তার বিরুদ্ধে মহানগরীর বিভিন্ন থানায় দেড় ডজনের অধিক মামলা রয়েছে। এছাড়া এ ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে তার পরিবার থেকে মামলার প্রস্তুতি নিচ্ছেন বলেও জানান তিনি৷


এ ব্যাপারে মহানগরীর চন্দ্রিমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুবুর রহমান জানান, ঘটনাটি শুনেছি। এখনও কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


প্রসঙ্গত, মাদক, অস্ত্র এবং ছিনতাইয়ের ঘটনায় গত ১৯ আগস্ট তরিকুল ইসলাম তরিককে বহিষ্কার করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

শেয়ার করুন