২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৮:২৩:২৪ পূর্বাহ্ন
আইনজীবীর মাধ্যমে রাজনৈতিক দলগুলোকে যে বার্তা পাঠালেন ইমরান খান
  • আপডেট করা হয়েছে : ০৩-০৯-২০২৩
আইনজীবীর মাধ্যমে রাজনৈতিক দলগুলোকে যে বার্তা পাঠালেন ইমরান খান

দেশের বিভিন্ন প্রতিষ্ঠান ও রাজনৈতিক দলের সঙ্গে নির্বাচন নিয়ে আলোচনায় বসতে প্রস্তুত পাকিস্তানে কারারুদ্ধ সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। 


শনিবার আইনজীবী ব্যারিস্টার গওহর আলি খানের মাধ্যমে এ বার্তা দিয়েছেন তিনি। 


এদিন লাহোরের কুখ্যাত অ্যাটক জেলে ইমরান খানের সঙ্গে সাক্ষাৎ করেন ওই ব্যারিস্টার। খবর জিও নিউজের। 


শনিবার পাকিস্তান তেহরিকে ইনসাফ দলের (পিটিআই) বেশ কয়েকজন আইনজীবী জেলখানায় সাক্ষাৎ করেন ইমরান খানের সঙ্গে। তাদেরকে এই সাক্ষাতের অনুমতি দিয়েছিলেন এটিসির বিচারক আবুল হাসনাত জুলকারনাইন। সাক্ষাৎ শেষে ইমরান খানকে উদ্ধৃত করে বক্তব্য রাখেন ব্যারিস্টার গওহর আলি। 


তিনি বলেন, ইমরান খানকে বেআইনিভাবে জেলে আটকে রাখা হয়েছে। এতসব সত্ত্বেও তিনি প্রতিষ্ঠানগুলো এবং রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনায় প্রস্তুত। এমন আলোচনা হলে তার প্রধান লক্ষ্য থাকবে ৯০ দিনের মধ্যে নির্বাচন অনুষ্ঠান করা। 


এক প্রশ্নের জবাবে অপর আইনজীবী শোয়েব শাহিন বলেন, জেলে পুরোপুরি সুস্থ আছেন ইমরান খান। ইমরান খান বলেছেন- কোনো দেশে রাজনৈতিক স্থিতিশীলতা না থাকলে তা অগ্রগতি করতে পারে না।


ইমরান খানের দৃষ্টিতে দেশে আদালতের প্রতি কোনো সম্মান দেখানো হয় না। তিনি আরও বলেছেন, কোনো রকম চুক্তি করেননি (কারও সঙ্গে)।


আইনজীবী শাহিন বলেন, প্রতিদিন জেলখানার ভিতরে এক ঘণ্টা শরীরচর্চা করেন ইমরান খান। তিনি কখনো তার পথচ্যুত হবেন না। 


তিনি বলেছেন, তার রাজনৈতিক সংগ্রাম এবং আত্মত্যাগ সবই দেশের জন্য। পিটিআই প্রধান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান তোষাখানা মামলায় বর্তমানে তিন বছরের জেল খাটছেন। 


শেয়ার করুন