২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৫:৫৩:০০ অপরাহ্ন
অভিষেক রাঙানো হলো না তামিমের
  • আপডেট করা হয়েছে : ৩১-০৮-২০২৩
অভিষেক রাঙানো হলো না তামিমের

ওয়ানডে অভিষেকটা রাঙানো হলো না তানজিদ হাসান তামিমের। এশিয়া কাপে আজ শ্রীলঙ্কার বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম ম্যাচ খেলতে নামেন যুব বিশ্বকাপজয়ী এই ক্রিকেটার। কিন্তু রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন তিনি। আগে ব্যাটিংয়ে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই উইকেট হারায় বাংলাদেশ।


মহীশ তিকশানার ঘূর্ণিতে এলবিডব্লুর ফাঁদে পড়েন তামিম। ২ বল মোকাবিলা করে, রানের খাতা খোলার আগেই ড্রেসিংরুমে ফিরেছেন এই বাঁহাতি ব্যাটার। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৭.৪ ওভারে ২ উইকেটে ২৫ রান।


এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান। জ্বরের কারণে লিটন দাস এবং ফিট না থাকায় আগেই এশিয়া কাপ থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন তামিম ইকবাল। দুই অভিজ্ঞ ওপেনারের অনুপস্থিতিতে মোহাম্মদ নাঈম ও জুনিয়র তামিমের উপরই আস্থা রেখেছিল টিম ম্যানেজমেন্ট।


তিন পেসার ও তিন স্পিন অলরাউন্ডার নিয়ে একাদশ গড়েছে বাংলাদেশ। পেস আক্রমণে আছেন তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও মোস্তাফিজুর রহমান। ঘূর্ণি জাদু দেখাতে অভিজ্ঞ সাকিবের সঙ্গে আছেন মেহেদী হাসান মিরাজ ও শেখ মেহেদী হাসান। নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয় ও মুশফিকুর রহিমকে নিয়ে গড়া বাংলাদেশ দলের ব্যাটিং অর্ডারও বেশ দুর্দান্ত। সব মিলিয়ে ভারসাম্যপূর্ণ দল নিয়েই মাঠে নামছে বাংলাদেশ।


শ্রীলঙ্কাও পূর্ণশক্তির দল গড়তে পারেনি। তারকা অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা, পেসার দিলশান মাদুশঙ্কা, দুষ্মন্ত চামিরা ও লাহিরু কুমারা ছিটকে গেছেন এশিয়া কাপ থেকে। অভিজ্ঞ পেস বোলিং ও পরীক্ষিত লেগ স্পিনার নেই তাদের। মাথিশা পাথিরানা, কাসুন রাজিতা ও তিকশানাই তাদের বোলিং আক্রমণ সামলাচ্ছেন।


শেয়ার করুন