২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ১২:২১:৫২ পূর্বাহ্ন
উড়োজাহাজের বাথরুমে পাইলটের মৃত্যু, পানামায় জরুরি অবতরণ
  • আপডেট করা হয়েছে : ১৭-০৮-২০২৩
উড়োজাহাজের বাথরুমে পাইলটের মৃত্যু, পানামায় জরুরি অবতরণ

যুক্তরাষ্ট্রের মায়ামি থেকে চিলির পথে উড়ন্ত উড়োজাহাজের বাথরুমে পড়ে পাইলটের মৃত্যু হয়েছে। গত রোববার রাতের ওই ঘটনায় কো–পাইলটের সাহায্যে উড়োজাহাজটি পানামায় জরুরি অবতরণ করে। যুক্তরাজ্যের সংবাদমাধ্যম দ্য ইন্ডিপেনেডন্ট এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।


লাটাম এয়ারলাইন্সের উড়োজাহাজটি উড়াল দেওয়ার পরপরই পাইলট ইভান আন্দাউর অসুস্থ বোধ করা শুরু করেন। তিনি বাথরুমে গিয়ে পড়ে যান। পরে ক্রুরা তাঁকে জরুরি চিকিৎসা দিলেও অবস্থার কোনো উন্নতি ঘটেনি। 


দ্য এভিয়েশন হেরাল্ড বলছে, উড়োজাহাজটি তখন ভূমি থেকে ৩৭ হাজার ফুট উপরে নর্থ পানামা থেকে ১২০ মাইল উত্তরে অবস্থান করছিল। ওই ফ্লাইট জরুরি ভিত্তিতে পানামা সিটির টকুমেন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। কিন্তু ততক্ষণে তিনি আর বেঁচে নেই। চিকিৎসকরা পরীক্ষা করে তাঁকে মৃত ঘোষণা করে। 


বেসরকারি বিমান পরিবহন কোম্পানিটি এক বিবৃতিতে বলেছে, মায়ামি–সান্তিয়াগো রুটে চলাচলকারী এলএ৫০৫ ফ্লাইটটির অধিনায়ক ছিলেন ইভান আন্দাউর। তাঁর সঙ্গে আরো দুজন কমান্ড ক্রু ছিলেন। 


বিবৃতিতে আরও বলা হয়, ‘২৫ বছরের কর্মজীবনে তাঁর (ইভান আন্দাউর) মূল্যবান অবদানের জন্য আমরা কৃতজ্ঞ। ফ্লাইট চলাকালীন পাইলটের জীবন বাঁচাতে সবধরনের প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছিল। কিন্তু দুঃখজনকভাবে তিনি মারা যান। তাঁর মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত; তাঁর পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করছি।’


এক নার্সের বরাত দিয়ে নিউয়র্ক পোস্টের প্রতিবেদনে বলা হয়, তাদের কাছে জরুরি চিকিৎসা দেওয়ার জন্য পর্যাপ্ত সরঞ্জাম ছিল না। মৃত্যুকালে ইভানের বয়স ছিল ৫৬বছর।


গত মঙ্গলবার ফ্লাইটটি পানামা সিটি ছেড়ে চিলির উদ্দেশ্যে রওনা হয়।


শেয়ার করুন