০২ মে ২০২৪, বৃহস্পতিবার, ১২:২৬:৫২ পূর্বাহ্ন
টাইটানিক সিনেমায় কেট উইন্সলেটের পরা ওভারকোট নিলামে উঠল
  • আপডেট করা হয়েছে : ১৩-০৮-২০২৩
টাইটানিক সিনেমায় কেট উইন্সলেটের পরা ওভারকোট নিলামে উঠল

প্রথম যাত্রায়ই ডুবে যায় বিশ্বের সবচেয়ে বড় জাহাজ টাইটানিক। ১৯১২ সালের ১৩ এপ্রিলের এ দুর্ঘটনায় বহু মানুষের প্রাণহানি ঘটে। মর্মান্তিক এ ঘটনাকে ঘিরেই গত শতকের শেষে চলচ্চিত্রও নির্মিত হয়। তাতে মুখ্য চরিত্রে অভিনয় করেন হলিউড অভিনেত্রী কেট উইন্সলেট ও লিওনার্দো ডিক্যাপ্রিও।


ওই সিনেমায় অভিনয়ের সময় গোলাপি উলের ওপর কালো কারুকার্য করা ওভারকোট পরেছিলেন অভিনেত্রী কেট উইন্সলেট। সেই ওভারকোট এবার তোলা হয়েছে নিলামে। নিউইয়র্ক পোস্ট জানিয়েছে, যুক্তরাষ্ট্রের নিউ জার্সির একটি নিলাম প্রতিষ্ঠান সেটি নিলামে তুলেছে।


প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও সিইও কেন গোল্ডিন আশা করছেন, এটির দাম এক লাখ ডলার অতিক্রম করবে।


তিনি জানিয়েছেন, ‘ইতিমধ্যে শুক্রবার রাতে নিলাম শুরু হওয়ার পরই পাঁচজন এতে অংশ নিয়েছেন। এ পর্যন্ত সর্বোচ্চ দাম উঠেছে ৩৪ হাজার ডলার।’


অনলাইনে আগামী ১৩ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এ নিলাম কার্যক্রম। এর মধ্যে যিনি সবচেয়ে বেশি দাম দিতে পারবেন, তিনিই কিনতে পারবেন ড্রেসটি।


ওভারকোটের ডিজাইন করেছিলেন ডেবোরা লিন স্কট। স্কটের ডিজাইনের ওপর ভিত্তি করে জে পিটারম্যান কোম্পানি এই কোটটি তৈরি করে। টাইটানিকের জন্য পোশাক ডিজাইন করে স্কট একাডেমি পুরস্কারও পান।


উল্লেখ্য, জেমস ক্যামেরন পরিচালিত টাইটানিক প্রথম সিনেমা যা বক্স অফিসে ১.৮৪ বিলিয়ন ডলার আয় করে, প্রথম বিলিয়ন ডলারের ঘর অতিক্রম করেছিল সিনেমাটি। সিনেমাটি ১৪টি বিভাগে অ্যাকাডেমি পুরস্কারের জন্য মনোনীত হয়েছিল এবং সেরা সিনেমা, সেরা পরিচালক এবং সেরা পোশাক ডিজাইনের জন্য অস্কারও পায় সিনেমাটি।


শেয়ার করুন