২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ১২:১৬:৪৪ পূর্বাহ্ন
জয়পুরহাটে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার
  • আপডেট করা হয়েছে : ১২-০৮-২০২৩
জয়পুরহাটে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

জয়পুরহাটে মজিবর রহমান (৭৮) হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি আমিনুল ইসলাম রিয়াদুলকে (৪৫) গ্রেপ্তার করা হয়েছে। গতকাল শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে জয়পুরহাট সদর উপজেলার নোয়াপাড়া এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করে র‍্যাব।


জয়পুরহাট র‍্যাব-৫, সিপিসি-৩ ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার রফিকুল ইসলাম স্বাক্ষরিত একটি সংবাদ বিজ্ঞপ্তিতে শনিবার সকালে এ তথ্য নিশ্চিত করা হয়।


গ্রেপ্তার হওয়া আসামি আমিনুল ইসলাম রিয়াদুল জয়পুরহাট সদর উপজেলার পশ্চিম পারুলিয়া গ্রামের মজিবর রহমানের ছেলে। 


সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০০৭ সালের ১৭ ডিসেম্বর সদর উপজেলার পশ্চিম পারুলিয়া গ্রামে মজিবর রহমান তাঁর নিজ বাড়ির শোবার ঘরে ঘুমোচ্ছিলেন। রাত অনুমানিক আড়াইটার দিকে একদল ডাকাত সেখানে প্রবেশ করে। সে সময় ডাকাতেরা মজিবর রহমানকে ছুরিকাঘাত করে তাঁর কাছ থেকে প্রায় ৫০ হাজার টাকা ছিনিয়ে নেয়। পরবর্তীতে প্রতিবেশীরা মজিবর রহমানকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ঘটনার দুদিন পর নিহতের ছেলে আব্দুর রাজ্জাক বাদী হয়ে জয়পুরহাট সদর থানায় হত্যা মামলা দায়ের করেন। গত ১৯ জুন জয়পুরহাট অতিরিক্ত দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক অতিরিক্ত দায়রা জজ আব্বাস উদ্দিন এ মামলায় তিনজনের মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করেন। 


ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার রফিকুল ইসলাম সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, মামলার রায় হওয়ার পর থেকেই র‍্যাব-৫, জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা আসামি আমিনুল ইসলাম রিয়াদুলকে গ্রেপ্তারের জন্য গোয়েন্দা নজরদারি বাড়ায়। এভাবে অভিযান চালিয়ে শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২টায় জয়পুরহাট সদর উপজেলার নোয়াপাড়া এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করে। এরপর গ্রেপ্তার আসামিকে যথাযথ আইনগত ব্যবস্থা নিতে জয়পুরহাট সদর থানায় হস্তান্তর করা হয়েছে।


শেয়ার করুন