২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৫:০৮:৫৬ অপরাহ্ন
পঞ্চম দিনেও পোড়া মার্কেটে উঠছে ধোঁয়া
  • আপডেট করা হয়েছে : ০৮-০৪-২০২৩
পঞ্চম দিনেও পোড়া মার্কেটে উঠছে ধোঁয়া

রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকান্ডের পাঁচ দিন পার হলেও এখনো ধোঁয়া দেখা যাচ্ছে। বাজার সংলগ্ন আশপাশের এলাকায় ছড়িয়েছে কাপড়ের পোড়া গন্ধ। দোকানের মালামাল সরিয়ে নেওয়ার কাজ এখনো চলছে।


অপরদিকে, শনিবার (৮ এপ্রিল) সকাল থেকে এনেক্সকো টাওয়ারের সামনে ঢাকা জেলা প্রশাসনের সহায়তা তথ্যকেন্দ্রে নিজ নিজ দোকানের তথ্য দিতে উপস্থিত হচ্ছেন ব্যবসায়ীরা। দীর্ঘ লাইন চোখে পড়ছে সকাল থেকেই। ব্যবসায়ীরা নিজ দোকানের নাম, জেলা প্রশাসন থেকে দেওয়া ফরম, ভোটার আইডি, ট্রেড লাইসেন্স এবং দোকানের নাম বা দোকানের ভিজিটিং কার্ড এনেছেন। কারো কারো ট্রেড লাইসেন্স দোকানেই পুড়ে গেছে তারা শুধু ভোটার আইডি আর দোকানের ভিজিটিং কার্ড নিয়ে এসেছেন।




মঙ্গলবার সকাল ৬টা ১০ মিনিটে রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ আগুন লাগে। আগুনে পুড়ে যায় বঙ্গবাজার কমপ্লেক্সে বঙ্গ মার্কেট, গুলিস্তান মার্কেট, মহানগর শপিং কমপ্লেক্স, আদর্শ মার্কেট ও এনেক্সকো টাওয়ার।


ফায়ার সার্ভিসকর্মীরা এখনো কাজ করছেন মাঠে। এ ছাড়া, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অনুমতি নিয়ে শুক্রবার (৭ এপ্রিল) সকাল সাড়ে ১০টা থেকে মালামাল সরানোর কাজ শুরু করে দোকান মালিক সমিতি।




কয়েকজন ব্যবসায়ী জানিয়েছেন, পুড়ে যাওয়া লোহা ও টিন ৪০ কোটি টাকায় মার্কেট সমিতির অনুমতিতে বিক্রি করা হয়েছে। এ টাকা ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দেওয়া হবে বলেও জানান তারা।

শেয়ার করুন