১৯ জুলাই ২০২৪, শুক্রবার, ০২:০৫:১২ পূর্বাহ্ন
পরিবহন ধর্মঘটে অচল ফরিদপুর
  • আপডেট করা হয়েছে : ১২-১১-২০২২
পরিবহন ধর্মঘটে অচল ফরিদপুর

 ফরিদপুর বিএনপির বিভাগীয় গণসমাবেশ শনিবার (১২ নভেম্বর)। এ গণসমাবেশের দিনেও ফরিদপুরে চলছে বাস ধর্মঘট। সমাবেশের আগে পরিবহন ধর্মঘটে দ্বিতীয় দিনের মতো অচল ফরিদপুর। যান চলাচল বন্ধ থাকায় ভোগান্তি চরমে। শুধু ফরিদপুরই নয়, এই ধর্মঘটের কবলে পড়ে বিপাকে রাজবাড়ী, মাগুরাসহ আশপাশের জেলার যাত্রীরা।

জানা যায়, মহাসড়কে সব ধরনের থ্রি-হুইলার, ব্যাটারিচালিত রিকশা, ইজিবাইক বন্ধের দাবিতে মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকে ফরিদপুরে চলছে পরিবহন ধর্মঘট। শুক্রবার (১১ নভেম্বর) সকাল থেকেই পৌর বাস টার্মিনাল থেকে ছেড়ে যায়নি কোনো বাস।

ঘোষণায় জানানো হয়, শনিবার (১২ নভেম্বর) রাত ৮টা পর্যন্ত মহাসড়কে ছোট বড় সব ধরনের যান চলাচল বন্ধ রাখা হবে। এমনকি আঞ্চলিক ও দূরপাল্লার যাত্রীবাহী বাস-মিনিবাস ছাড়াও বন্ধ আছে বিআরটিসির পরিবহনও। ধর্মঘটের কারণে যাত্রীদের ভোগান্তিতে পড়তে হচ্ছে। বাস না থাকায় বিকল্প পথে অনেককে গন্তব্যে যেতে দেখা গেছে।

ফরিদপুরে চলা এই পরিবহন ধর্মঘটে একাত্মতা জানিয়ে রাজবাড়ী, মাগুরাসহ আশপাশের জেলাগুলোতেও বন্ধ রয়েছে যান চলাচল। তবে পরিবহনসংশ্লিষ্টদের দাবি, যাত্রীদের নিরাপত্তার স্বার্থে এবং মহাসড়ক নিরাপদ করতে যৌক্তিক দাবিতে ধর্মঘট পালন করছেন তারা। এর সঙ্গে ফরিদপুরে বিএনপির শনিবারের গণসমাবেশের কোনো সম্পর্ক নেই।

সরেজমিনে দেখা যায়, আঞ্চলিক সড়কগুলোতে দু-একটি ছোট যান চললেও ফরিদপুরের আশপাশের জেলা থেকে কেউ ঢুকতে পারছেন না এই জেলায়।

শেয়ার করুন