২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ০৮:৫৭:০১ অপরাহ্ন
গাইবান্ধায় ৪৪ কেন্দ্রের ভোট স্থগিত
  • আপডেট করা হয়েছে : ১২-১০-২০২২
গাইবান্ধায় ৪৪ কেন্দ্রের ভোট স্থগিত

ভোটে অনিয়মের অভিযোগে গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) উপনির্বাচনের প্রায় এক-তৃতীয়াংশ কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। ভোট শুরুর ৪ ঘণ্টার মধ্যেই ওই কেন্দ্রগুলোতে ভোট স্থগিত করা হয়।

আলোচিত এ উপনির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ চলছে। এ নির্বাচনের ১৪৫ কেন্দ্রের সবগুলোতেই সিসি ক্যামেরা বসানো হয়েছে। ঢাকার নির্বাচন ভবনে স্থাপিত পর্যবেক্ষণ কেন্দ্র থেকে সরাসরি পর্যবেক্ষণ করা হচ্ছে ভোট কেন্দ্রের পরিস্থিতি।

সেখানে অনিয়মের ঘটনা দেখার পর বেলা ১২টা পর্যন্ত কয়েক দফায় মোট ৪৪ কেন্দ্রের ভোট স্থগিত করা হয়েছে বলে ইসির জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান।

রিটার্নিং কর্মকর্তা ও রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম জানান, সাঘাটা ও ফুলছড়ি উপজেলার ৪৩ কেন্দ্রে জালিয়াতির মাধ্যমে গোপন কক্ষে একজনের পরিবর্তে আরেকজন ভোট দেওয়ার অভিযোগে এসব কেন্দ্রের ভোট স্থগিত রাখা হয়েছে।

বুধবার সকাল ৮টা থেকে শুরু হওয়া এই নির্বাচনে ভোটগ্রহণ চলছে একটানা বিকাল ৪টা পর্যন্ত। সকাল থোকেই ভোট দিতে কেন্দ্রে আসেন ভোটাররা। তবে প্রতিটি কেন্দ্রে ভোটারের উপস্থিতি কম ছিল।

গাইবান্ধা-৫ আসনটি ফুলছড়ি ও সাঘাটা উপজেলা নিয়ে গঠিত। এর মধ্যে সাঘাটা উপজেলার ১০ ও ফুলছড়ি উপজেলার সাতটিসহ মোট ১৭ ইউনিয়ন নিয়ে ৩ লাখ ৩৯ হাজার ৭৪৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৬৯ হাজার ৫৮৩ জন এবং নারী ভোটার ১ লাখ ৭০ হাজার ১৬০ জন।

শেয়ার করুন