১৭ মে ২০২৪, শুক্রবার, ০২:৫৫:০৪ পূর্বাহ্ন
বেড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ
  • আপডেট করা হয়েছে : ২৯-০৪-২০২৪
বেড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

 পাবনার বেড়া উপজেলা পরিষদ নির্বাচনে বিতর্কিত চেয়ারম্যান প্রার্থী আ.লীগের বহিষ্কৃত নেতা বেড়া পৌরসভার সাবেক মেয়র আব্দুল বাতেনের বিরুদ্ধে নির্বাচন আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ পাওয়া গেছে। বিভিন্ন সুত্র ও ভিডিও ফুটেজ জানাযায় ২৮ এপ্রিল লোকজন ঘোড়ার গাড়ি ব্যাবহার করে চেয়ারম্যান প্রার্থী আব্দুল বাতেনের একটি নির্বাচনি জনসভায় উপস্থিত হন এবং ওই জনসভায় উপস্থিত ছিলেন পাবনা-২ আসনের বিতর্কিত সংসদ সদস্য বেড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান খন্দকার আজিজুল হক আরজু। আব্দুল বাতেনের নির্বাচনি আচরণ বিধি লঙ্ঘনে অন্য প্রার্থী, সুশীল সমাজের প্রতিনিধি ও সাধারণ ভোটারদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।


পাবনা জেলা নির্বাচন কমিশনার মাহবুবুর রহমান বলেন,উপজেলা পরিষদ নির্বাচনে কোনো প্রার্থী নির্বাচন প্রচারণায় জীবন্ত প্রতীক ব্যবহার করতে পারবে না। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 


বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোর্শেদুল জানান, নির্বাচনি প্রচারণায় জীবন্ত প্রতীক ব্যাবহারে আইনগত বিধিনিষেধ আছে ও কোনো প্রার্থী যদি জীবন্ত প্রতীক ব্যাবহার করে অভিযোগের ভিত্তিতে তার বিরুদ্ধে নির্বাচন আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন