০৪ মে ২০২৪, শনিবার, ০২:৩৭:৪২ পূর্বাহ্ন
রাজশাহীর তিন উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদের প্রার্থী ৩১ জন
  • আপডেট করা হয়েছে : ২৩-০৪-২০২৪
রাজশাহীর তিন উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদের প্রার্থী ৩১ জন

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী আগামী ২১ মে দ্বিতীয় ধাপে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। দ্বিতীয় ধাপে রাজশাহীর পুঠিয়া, দুর্গাপুর ও বাগমারা উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।


এই তিন উপজেলায় চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ৩১জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ করা হয়েছে।


আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুর ১২টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাচাই করা হয়। উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরী এ তথ্য জানান।


দুর্গাপুর উপজেলার চেয়ারম্যান প্রার্থীরা হলেন- বর্তমান চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, শরিফুজ্জামান, আব্দুল মজিদ। ভাইস চেয়ারম্যানরা হলেন- আব্দুল কাদের মন্ডল, মো. হাসেম আলী, মো. আব্দুল মোতালেব, মো. শামীম ফিরোজ, মো. মোসাব্বের সরকার জিন্নাহ, মো. আব্দুল হক। মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন- মোছা. বানেছা বেগম, মোসা. সারমিন আহম্মেদ, মোসা. কহিনুর বেগম।


পুঠিয়া উপজেলার চেয়ারম্যান প্রার্থীরা হলেন- বর্তমান চেয়ারম্যান জি.এম হিরা বাচ্চু, মখলেসুর রহমান,  আব্দুস সামাদ, আহসান উল হক মাসুদ। ভাইস চেয়ারম্যানরা হলেন- মো. ফজলে রাব্বি মুরাদ, মো. আব্দুল মতিন মুকুল, মো. জামাল উদ্দিন বাগমারা উপজেলার মো. আতাউর রহমান। মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন- মৌসুমী রহমান, মোছা. পরিজান বেগম, মোছা. শাবনাজ আক্তার।


বাগমারা উপজেলার চেয়ারম্যান প্রার্থীরা হলেন- সাবেক উপজেলা চেয়ারম্যান জাকিরুল ইসলাম, আব্দুর রাজ্জাক সরকার, মোহা. নাছিমা আক্তার। ভাইসন চেয়ারম্যানরা হলেন  বাগমারা উপজেলার মো. আতাউর রহমান, শহিদুল ইসলাম। মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন- বাগমারা উপজেলার মোছা. শাহিনুর খাতুন, কহিনুর বানু, খন্দকার শাহিদা আলম, মোছা. মমতাজ আক্তার বেবী।


উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার জানান- দ্বিতীয় ধাপে আগামী ২১ মে উপজেলা পরিষদ নির্বাচনে আগামী ২ মে প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে প্রার্থীদের প্রচারণা শুরু হবে। ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণ করার লক্ষ্যে নির্বাচনী সভা এবং প্রচার-প্রচারণা সংক্রান্ত নির্বাচন কমিশনের নির্দেশনা সকল প্রার্থীদের যথাযথভাবে মানতে অনুরোধ জানানো হয়েছে।


তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বাছাই করা হবে ২৩ এপ্রিল। মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল করা যাবে ২৪-২৬ এপ্রিল। আপিল নিষ্পত্তি হবে ২৭-২৯ এপ্রিলের মধ্যে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ৩০ এপ্রিল। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ২ মে। প্রচার শেষে ২১ মে ভোটগ্রহণ হবে।


জানানো হয়, এই তিনটি উপজেলায় ৩১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। চেয়ারম্যান ১০ জন, ভাইস চেয়ারম্যান ১১ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে ৩১ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।


দুর্গাপুর উপজেলা চেয়ারম্যান প্রার্থী আব্দুল মজিদ জানান, মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে আমি বৈধতা পেয়েছি। সেই জন্য আমি আনন্দিত।


পুঠিয়া উপজেলার চেয়ারম্যান প্রার্থী আহসান উল হক মাসুদ জানান, পুঠিয়া উপজেলা পরিষদের মনোনয়নপত্র যাচাই-বাছাই প্রক্রিয়া শতভাগ স্বচ্ছ ও নিরপেক্ষ হয়েছে।


মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাকিব হাছান খাঁন, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সানিয়া বিনতে আফজাল, উপজেলা নির্বাচন অফিসার দূর্গাপুর মো. জয়নুল আবেদীন, রাজশাহী জেলার ডিএসবি মো. আলাউদ্দিন প্রমুখ।


শেয়ার করুন