২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৯:২৩:৫৪ অপরাহ্ন
ভোট কারচুরি করা বিএনপির চরিত্র, সেটা করতে পারবে না বলে নির্বাচনে আসেনি: প্রধানমন্ত্রী
  • আপডেট করা হয়েছে : ০৭-০১-২০২৪
ভোট কারচুরি করা বিএনপির চরিত্র, সেটা করতে পারবে না বলে নির্বাচনে আসেনি: প্রধানমন্ত্রী

বিএনপি একটা সন্ত্রাসী দল। তারা নির্বাচন বিশ্বাস করে না। মানুষের ভোট কেড়ে নেওয়া তাদের চরিত্র। জন্মলগ্ন থেকে ভোট কারচুরি করা বিএনপির চরিত্র। সেটি করতে পারবে না বলে তারা ভোটে আসেনি বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা।


রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টার পর ঢাকা সিটি কলেজকেন্দ্রে ভোট দেওয়ার পর সাংবাদিকদের সামনে এই আহ্বান জানান তিনি। প্রধানমন্ত্রীর সঙ্গে তার ছোট বোন শেখ রেহানাসহ পরিবারের সদস্যরা উপস্থিত আছেন।


শেখ হাসিনা বলেন, পাঁচ বছর পর নির্বাচন আসে জনগণ ভোট দেবে, সে নির্বাচনের ভোট দেওয়ার পরিবেশ আমরা তৈরি করতে পেরেছি । যদিও এখানে বিএনপি-জামায়াত জোটরা জ্বালাও-পোড়াও অনেক ঘটনা ঘটিয়েছে।


তিনি বলেন, আপনারা ভোটকেন্দ্রে আসবেন। আপনার ভোট অনেক মূল্যবান। আপনাদের ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য অনেক জেল-জুলুম সহ্য করেছি। সুষ্ঠু-নির্বাচনে জনগণের সহযোগিতা চাই।


তিনি বলেন, নির্বাচন আমরা সুষ্ঠুভাবে করতে পারছি। এ জন্য আমি আমার দেশের মানুষের প্রতি, জনগণের প্রতি কৃতজ্ঞতা জানাই। অনেক বাধাবিপত্তি ছিল, কিন্তু দেশের মানুষ তারা তাদের ভোটের অধিকারের বিষয় সচেতন হয়েছে।


গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে মানুষকে কেন্দ্রে এসে ভোট দেওয়ার আহ্বান জানান তিনি। এক প্রশ্নের জবাবে তিনি জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।


শেয়ার করুন