২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০২:৩০:০৮ পূর্বাহ্ন
হঠাৎ পররাষ্ট্রমন্ত্রীর বাসায় ইইউ টিম
  • আপডেট করা হয়েছে : ২৮-১২-২০২৩
হঠাৎ পররাষ্ট্রমন্ত্রীর বাসায় ইইউ টিম

সিলেটে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের বাসায় বুধবার সন্ধ্যায় হঠাৎ হাজির ইউরোপিয় ইউনিয়নের নির্বাচন পর্যবেক্ষক টিম। তারা দীর্ঘ প্রায় দেড় ঘণ্টার বৈঠক করেন পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে। বৈঠক শেষ হয় রাত সাড়ে ৮টায়। 


প্রতিনিধি দলের সদস্যরা হচ্ছেন- ইইউর মানবাধিকার বিষয়ক বিশেষজ্ঞ রেবেকা কক্স ও মিডিয়া বিষয়ক বিশেষজ্ঞ চারলত শোউবিস। 


বৈঠক শেষে পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, ইইউ প্রতিনিধি দল সঙ্গে আমার সিলেট-১ আসনসহ পুরো দেশের নির্বাচন পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। অনেক প্রশ্ন করেছেন, জানতে চেয়েছেন। প্রতিদ্বন্দ্বিদের ব্যাপারে জানতে চেয়েছেন। 


মন্ত্রী সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, বিদেশিরা কেউ নিতে চায়, কেউ দিতে চায় এতে রাজি না হলেই অভিযোগ তুলে। বিদেশিরা অনেকেই প্রস্তাব দেন তাদের পণ্য কিনতে, আবার কেউ কেউ বলেন পণ্য দিতে, জায়গা-জমি দিতে এসবে সাড়া না দেওয়ার কারণেই তারা নানা অভিযোগ তুলে। 


পররাষ্ট্রমন্ত্রীর আগে ইইউর টিম সিলেট বিএনপির নেতাদের সঙ্গে বৈঠক করেন। স্থানীয় এক হোটেলে অনুষ্ঠিত বৈঠকে দলটির চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মোক্তাদির, আরিফুল হক চৌধুরী ও সিলেট জেলা বিএনপির সভাপতি কাইয়ুম চৌধুরী উপস্থিত ছিলেন।


বৈঠকের বিষয়ে কাইয়ুম চৌধুরী বলেন, বর্তমানে যে দম বন্ধ করা পরিবেশ, নির্বাচন ঘিরে বিএনপিসহ বিরোধী দলগুলোর ওপর সরকারের যে নির্মম অত্যাচার ও দমন-পীড়ন তা নিয়ে আলোচনা হয়েছে। সারা বিশ্ব দেখছে কিভাবে নির্বাচনের নামে সরকারি একটি নাটক মঞ্চস্থ করছে। আমাদের হাজার হাজার নেতাকর্মীকে কারাগারে আটকে রাখা হয়েছে। সাধারণ মানুষকে জিম্মি বানিয়ে আবারো ক্ষমতায় যাওয়ার জন্য ডামি নির্বাচনের আয়োজন করা হয়েছে।  এসব ব্যাপারে প্রতিনিধিদলের কাছে আমাদের বক্তব্য তুলে ধরেছি।


শেয়ার করুন