২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৫:০০:৪২ অপরাহ্ন
বগুড়ায় দুস্থ-শীতার্তদের মাঝে সেনাবাহিনীর কম্বল ও শস্য বীজ বিতরণ
  • আপডেট করা হয়েছে : ২১-১২-২০২৩
বগুড়ায় দুস্থ-শীতার্তদের মাঝে সেনাবাহিনীর কম্বল ও শস্য বীজ বিতরণ

বগুড়ার শেরপুর থানাধীন জামুন্না সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সদর দপ্তর ১১ পদাতিক ডিভিশনের অধীনস্ত ৪ সিগন্যাল ব্যাটালিয়ন কর্তৃক শীতার্ত মানুষের মাঝে ৭০০টি কম্বল বিতরণ করা হয়।


মঙ্গলবার (২০ ডিসেম্বর) সেনাবাহিনীপ্রধানের নির্দেশনায় শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ, মেডিকেল ক্যাম্পেইন এ ৫০০ জন গরিব ও দুস্থ জনসাধারণকে চিকিৎসা সহায়তা ছাড়াও নানাবিধ জনসেবামূলক কাজ করছে বাংলাদেশ সেনাবাহিনী।


এরই ধারাবাহিকতায় বগুড়া এবং নাটোর জেলার বিভিন্ন স্থানে স্থানীয় শীতার্তদের মাঝে সর্বমোট ২০৯৭টি কম্বল বিতরণ করেন জিওসি ১১ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার, বগুড়া এরিয়া মেজর জেনারেল মো. খালেদ-আল-মামুন, পিবিজিএম, এনডিসি, পিএসসি।


এ সময় উপস্থিত ছিলেন ১১ পদাতিক ডিভিশনের কর্নেল স্টাফ কর্নেল মোহাম্মদ মেহেদী হাসান, এএফডব্লিউসি, পিএসসি এবং ৪ সিগন্যাল ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. শামীম হাসান, পিএসসি, সিগস্।


স্থানীয় জনসাধারণ সেনাবাহিনীর এ মানবিক কার্যক্রমে গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন।


কাহালু উপজেলায় শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র ও বিনামূল্যে শস্য বীজ বিতরণ


বগুড়া উপজেলায়, কাহালু উপজেলার কালিপাড়া ইসমাইল হোসেন উচ্চ বিদ্যালয়ে, দূর্গাহাটা ও আশপাশের এলাকার শীতার্ত মানুষের মাঝে সদর দপ্তর ১১ পদাতিক ডিভিশন কর্তৃক শীতার্ত মানুষের মাঝে সর্বমোট ২০৯৭টি কম্বল বিতরণ করা হয়। এ ছাড়াও মেডিকেল ক্যাম্পেইনে ৫০০ জন গরিব ও দুস্থ জনসাধারণকে চিকিৎসা সহায়তা প্রদান করা হয় ।


এ ছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা ‘দেশের এক ইঞ্চি জমিও যেন অনাবাদি না থাকে’ সেই লক্ষ্যে সেনাবাহিনীপ্রধানের নির্দেশে দরিদ্র ও অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণের পাশাপাশি বিনামূল্যে শস্য বীজ বিতরণ করছে বাংলাদেশ সেনাবাহিনী।


এরই ধারাবাহিকতায় বগুড়া উপজেলা, কাহালু উপজেলার কালীপাড়া ইসমাইল হোসেন উচ্চ বিদ্যালয়ে দূর্গাহাটা ও আশপাশের এলাকার শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন, মেজর জেনারেল মো. খালেদ-আল-মামুন, পিবিজিএম, এনডিসি, পিএসসি, জিওসি সদর দপ্তর ১১ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার, বগুড়া এরিয়া।


সেনাবাহিনীর কাছ থেকে নতুন শীতবস্ত্র পেয়ে আনন্দ প্রকাশ করেন দুস্থ ও শীতার্ত মানুষেরা। আজকের এই শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে বগুড়া সেনানিবাসের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


শেয়ার করুন