২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১১:০৯:১১ অপরাহ্ন
মালয়েশিয়ায় ভবন ধসে নিহত ৩, সবাই বাংলাদেশি বলে ধারণা
  • আপডেট করা হয়েছে : ২৯-১১-২০২৩
মালয়েশিয়ায় ভবন ধসে নিহত ৩, সবাই বাংলাদেশি বলে ধারণা

মঙ্গলবার (২৮ নভেম্বর) রাতে এ দুর্ঘটনা ঘটে। বুধবার (২৯ নভেম্বর) আলাদা প্রতিবেদনে তথ্যটি জানিয়েছে সংবাদমাধ্যম দ্য স্ট্রেইট টাইমস ও ফ্রি মালয়েশিয়া টুডে।


 

প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার স্থানীয় সময় রাত পৌনে ১০টার দিকে মালয়েশিয়ার পেনাংয়ে নির্মাণাধীন একটি ভবন ধসে পড়ে। এরপর থেকেই উদ্ধারকর্মীরা ধ্বংসস্তূপে নিখোঁজ শ্রমিকদের সন্ধান করছেন।

 

পেনাংয়ের ডেপুটি পুলিশ প্রধান মোহাম্মদ ইউসুফ জান মোহাম্মাদ বলেন, এখন পর্যন্ত ভবনটিতে আটকেপড়া ৯ শ্রমিকের মধ্যে পাঁচজনকে পাওয়া গেছে।

 

ডেপুটি কমিশনার মোহাম্মদ ইউসুফ বলেন, ঘটনার সময় প্রায় ১২ মিটার লম্বা এবং প্রায় ১৪ টন ওজনের একটি বিম ভেঙে পড়ে। এ ঘটনার পর আরও ১৪টি বিম ভেঙে পড়ে। নির্মাণাধীন এ সাইটে কাজের জন্য ১৮ শ্রমিক নিয়োগ করা হয়েছিল।

 


তিনি বলেন, নিহতদের মধ্যে দুজন ঘটনাস্থলে মারা গেছেন এবং অন্য একজন হাসপাতালে মারা গেছেন। গুরুতর আহত অন্য দুজনকে চিকিৎসার জন্য পেনাং হাসপাতালে পাঠানো হয়েছে।

 

দ্য স্ট্রেইট টাইমস জানায়, ওই ভবনে যেসব শ্রমিক কাজ করছিল তারা সবাই বাংলাদেশি। অন্যদিকে, ফ্রি মালয়েশিয়া টুডে বলছে, দুর্ঘটনায় যারা নিহত হয়েছেন, তাদের পরিচয় এখনও নিশ্চিত হওয়া যায়নি বলে জানিয়েছেন মোহাম্মদ ইউসুফ।

 

এদিকে, বাংলাদেশ কনস্যুলেটের শাইক ইসমাইল আলাউদ্দীন বলেছেন, তারা এখনও দুর্ঘটনায় হতাহতদের বিষয়ে বিস্তারিত জানার অপেক্ষায় আছেন।


শেয়ার করুন