২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ১১:০৯:৩০ পূর্বাহ্ন
আ. লীগের সঙ্গে বৈঠকে বসেছে মার্কিন প্রাকনির্বাচন পর্যবেক্ষক দল
  • আপডেট করা হয়েছে : ০৯-১০-২০২৩
আ. লীগের সঙ্গে বৈঠকে বসেছে মার্কিন প্রাকনির্বাচন পর্যবেক্ষক দল

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের সঙ্গে বৈঠকে বসেছেন ঢাকায় সফররত মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক- নির্বাচন পর্যবেক্ষক প্রতিনিধি দল। আজ দুপুরে রাজধানীর বনানীর শেরাটন হোটেলে এ বৈঠক শুরু হয়।


বৈঠকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে ছয় সদস্যের প্রতিনিধি দল আছেন। ওবায়দুল কাদের ছাড়া অন্যরা হলেন সভাপতিমন্ডলীর সদস্য মুহাম্মদ ফারুক খান, আন্তার্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া,  তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সেলিম মাহমুদ ও কার্যনির্বাহী কমিটির সদস্য মোহাম্মদ আলী আরাফাত। 


বৈঠকে মার্কিন যুক্তরাষ্ট্রের পক্ষে মারিয়া চিন বিনতে আব্দুল্লাহর নেতৃত্বে অংশ নিয়েছেন একটি প্রতিনিধি দল।


এর আগে আজ সকাল সোয়া ১০ টায় বিএনপির সঙ্গে বৈঠক করেছে প্রতিনিধিদলটি।


জাতীয় সংসদ নির্বাচনের পূর্বপরিস্থিতি যাচাই করতে বাংলাদেশে এসেছে যুক্তরাষ্ট্রের প্রাকনির্বাচন পর্যবেক্ষক দল। দেশটির রাষ্ট্রীয় অর্থায়নে ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউট (আইআরআই) ও ন্যাশনাল ডেমোক্রেটিক ইনস্টিটিউট (এনডিআই) যৌথভাবে স্বাধীন ও নিরপেক্ষ প্রাকনির্বাচন সমীক্ষা মিশন পরিচালনা করবে। 


গতকাল শনিবার ছয় সদস্যের প্রতিনিধিদল বাংলাদেশে পৌঁছেছে। আগামী শুক্রবার পর্যন্ত দলটি বাংলাদেশে অবস্থান করবে। 


প্রসঙ্গত, দলটি বাংলাদেশ নির্বাচন কমিশন, সরকারি সংস্থা, রাজনৈতিক দল, নাগরিক সমাজ, নারী সমাজ, সুশীল সমাজ, বিভিন্ন সংস্থা, বাংলাদেশ ও আন্তর্জাতিক গণমাধ্যম এবং ঢাকার বিদেশি মিশনের কূটনীতিকদের সঙ্গে কথা বলবে।


শেয়ার করুন