২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৬:০৩:৫৫ পূর্বাহ্ন
‘রিয়ালের হয়ে খেলার জন্যই জন্ম হয়েছে বেলিংহামের’
  • আপডেট করা হয়েছে : ২১-০৯-২০২৩
‘রিয়ালের হয়ে খেলার জন্যই জন্ম হয়েছে বেলিংহামের’

চ্যাম্পিয়ন লিগের শুরুতেই নবাগত ইউনিয়ন বার্লিনকে পেয়ে হয়তো খুশিই হয়েছিল রিয়াল মাদ্রিদ। সঙ্গে আবার ঘরের মাঠে ছিল ম্যাচটি। তবে সবকিছু নিজেদের পক্ষে থাকলেও জয় পেতে ঘাম ছুটেছে রিয়ালের।


ম্যাচের শেষ মুহূর্তে জুড বেলিংহাম ত্রাতা হয়ে না আসলে ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হতো রিয়ালকে। বুন্দেসলিগার দলটির বিপক্ষে তাঁর করা জয়সূচক গোলেই ১–০ ব্যবধানে জয় পেয়েছে রিয়াল। শুধু গতকালের ম্যাচেই নয় এর আগেও দলকে এভাবে রক্ষা করেছেন উদীয়মান এই ফুটবলার। রিয়ালের হয়ে এ নিয়ে ৬ ম্যাচে ৬ গোল করলেন তিনি। গুরুত্বপূর্ণ সময় দলকে বাঁচিয়ে দেওয়ায় তাঁকে প্রশংসায়ও ভাসাচ্ছেন সতীর্থরা।


রিয়ালের অধিনায়ক নাচো তো জানিয়েছেন বেলিংহামের জন্মই হয়েছে রিয়ালের হয়ে খেলার জন্য। ম্যাচ শেষে মুভিস্টারকে তিনি বলেছেন, ‘আমার মনে হয় রিয়াল মাদ্রিদের হয়ে খেলার জন্যই জুডের জন্ম হয়েছে। আমরা ভাগ্যবান যে তাকে এখানে পেয়েছি। আশা করি ভবিষ্যতেও গোল করতে থাকবে।’


৪ বছর আগেও বুন্দেসলিগায় খেলার যোগ্যতা ছিল না ইউনিয়ন বার্লিনের। সেই দলের বিপক্ষে গতকাল চ্যাম্পিয়নস লিগের সবচেয়ে সফল দল রিয়ালের জয় আসে ম্যাচের যোগ করা সময়ে। ম্যাচ যখন ড্রয়ের পথে ঠিক তখনই দলকে জয় এনে দেন রিয়ালের হয়ে এ মৌসুমে অভিষেক হওয়া বেলিংহাম। ৯৪ মিনিটে গোল করে সান্তিয়াগো বার্নাব্যুয়ে উৎসবের আমেজ এনে দেন তিনি। গতকালের মতোই ২ সেপ্টেম্বর হেতাফের বিপক্ষে শেষ মুহূর্তে দলকে এমনই জয় এনে দিয়েছিলেন তিনি।


রিয়ালের জয়সূচক গোলে একটি রেকর্ডও গড়েছেন বেলিংহাম। ম্যাচের যোগ করা সময়ে চ্যাম্পিয়নস লিগে জয়সূচক গোল করা রিয়ালের সর্বকনিষ্ঠ খেলোয়াড়। রেকর্ডটি গড়ার সময় তাঁর বয়স ছিল ২০ বছর ৮৩ দিন। আর ইংলিশ ফুটবলার হিসেবে যে কোনো প্রতিযোগিতায় সবচেয়ে কম বয়সী।


শেয়ার করুন