২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৫:১৫:৩৯ পূর্বাহ্ন
ভূমিকম্পে আহতদের দেখতে গিয়ে রক্ত দিলেন মরক্কোর রাজা
  • আপডেট করা হয়েছে : ১৪-০৯-২০২৩
ভূমিকম্পে আহতদের দেখতে গিয়ে রক্ত দিলেন মরক্কোর রাজা

মরোক্কোতে আঘাত হানা ভূমিকম্পে প্রায় তিন হাজার লোক মারা গেছে বলে জানা গেছে। মধ্যাঞ্চলে ৬ দশমিক ৮ মাত্রার একটি শক্তিশালী ভূমিকম্পটি শুক্রবার রাতে আঘাত হেনেছিল।

ঘটনার পরে দেশটির রাজা শক্তিশালী এই ভূমিকম্পে আহতদের দেখতে স্থানীয় একটি হাসপাতালে যান। সেখানে গিয়ে তিনি একটি শিশুকে জড়িয়ে ধরে চুমুও খান। এ ছাড়াও সেসময় আহতদেরকে রক্ত দান করেন তিনি।

রাজা মোহাম্মদ মারাকেচ শহরে তার নাম বহনকারী হাসপাতালটি পরিদর্শন করেন। সেখানে শুক্রবার রাতের ভূমিকম্পে আহতদের জন্য পুনরুদ্ধার পরিষেবা, যত্ন প্রদান করা এবং বেঁচে থাকা ব্যক্তিদের অবস্থা সম্পর্কে জিজ্ঞাসা করেন। দেশটির সরকারি সংবাদ সংস্থা এমএপি এ তথ্য জানিয়েছে।

রাজার হাসপাতাল পরিদর্শনের কিছু ছবি ছড়িয়ে পরে। যেখানে দেখা যাচ্ছে বেশ কয়েকটি রোগীর বিছানার পাশে রাজা দাঁড়িয়ে আছে। একটিতে অল্প বয়স্ক ছেলের মাথায় চুমু দিচ্ছেন। আরেকটি ছবিতে দেখা যায় রাজাকে রক্ত দিতে।

উল্লেখ্য, শুক্রবার ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিল অ্যাটলাস পর্বতমালায়। এ ভূমিকম্পে প্রায় তিন হাজার নিহত হয়েছে। এ ছাড়া ২ হাজার জনেরও বেশি আহত হয়েছে।

ভূমিকম্পটি ১২ শতকে নির্মিত ইউনেস্কো ওয়ার্ল্ড হেরিটেজ সাইট মারাকেচের পুরানো শহরকে ঘিরে থাকা দেয়ালের কিছু অংশও ক্ষতিগ্রস্ত করেছে।

শেয়ার করুন