৩০ মে ২০২৪, বৃহস্পতিবার, ০২:২৬:০৫ পূর্বাহ্ন
এডিসি হারুন ইস্যু: নির্যাতনে অংশ নেওয়া সেই পরিদর্শককে বদলি
  • আপডেট করা হয়েছে : ১২-০৯-২০২৩
এডিসি হারুন ইস্যু: নির্যাতনে অংশ নেওয়া সেই পরিদর্শককে বদলি

ছাত্রলীগের দুই নেতাকে থানায় নির্যাতনের ঘটনায় অংশ নেওয়ার অভিযোগে এবার শাহবাগ থানার পরিদর্শক (অপারেশন্স) গোলাম মোস্তফাকে বদলি করা হয়েছে।  


সোমবার রাতে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকের স্বাক্ষরিত এক আদেশে এ বদলির আদেশ জারি হয়। তাকে ডিএমপির সংরক্ষণ দপ্তরে (লাইনওয়ার) বদলি করা হয়।



তার জায়গায় মো. আরশাদ হোসেনকে শাহবাগ থানার নতুন পরির্দশক (অপারেশন্স) হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।


এর আগে ভুক্তভোগী ছাত্রলীগের নেতারা এ পরিদর্শকের বিরুদ্ধে অভিযোগ করেছিলেন।  


এর আগে শনিবার রাতে রাজধানীর শাহবাগ থানায় ছাত্রলীগের দুই কেন্দ্রীয় নেতাকে পুলিশ নির্মমভাবে পিটিয়ে আহত করে বলে অভিযোগ ওঠে।


ভুক্তভোগীরা হলেন- ছাত্রলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও ফজলুল হক হলের সভাপতি আনোয়ার হোসেন এবং ছাত্রলীগের কেন্দ্রীয় বিজ্ঞানবিষয়ক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ।


ছাত্রলীগ সূত্র জানায়, এডিসি হারুন শনিবার (৯ সেপ্টেম্বর) রাতে আরেক নারী পুলিশ কর্মকর্তার সঙ্গে বারডেম হাসপাতালে আড্ডা দিচ্ছিলেন। ওই সময় নারী কর্মকর্তার স্বামী কেন্দ্রীয় ছাত্রলীগের দুই নেতাকে সঙ্গে নিয়ে সেখানে যান।


নারী কর্মকর্তার স্বামীও একজন সরকারি কর্মকর্তা। তার সঙ্গে এডিসি হারুনের বাগবিতণ্ডা হয়। পরে এডিসি হারুন দুই কেন্দ্রীয় ছাত্রলীগ নেতাকে শাহবাগ থানায় তুলে নিয়ে অমানুষিক নির্যাতন করেন। এর পর অবস্থা শোচনীয় হয়ে পড়লে ওই দুজনকে হাসপাতালে পাঠানো হয়। অবশ্য পুরো ঘটনাই অস্বীকার করেন এডিসি হারুন।


এ ঘটনার পর আহত নাঈমকে প্রথমে ঢামেক হাসপাতাল, এরপর মালিবাগের ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতালে নেওয়া হয়।


সেখান থেকে রোববার (১০ সেপ্টেম্বর) রাতেই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ডেন্টাল বিভাগে ভর্তি করা হয় তাকে।


এদিকে নির্যাতনের অভিযোগে এডিসি হারুনকে প্রত্যাহার করা হয়েছে। প্রত্যাহার করে তাকে পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) বিভাগে সংযুক্ত করা হয়েছে।  


শেয়ার করুন