২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৮:৫৯:৫৪ অপরাহ্ন
ঢাকায় মহাসমাবেশের আগের দিন আটক বিএনপি নেতার কারাগারে মৃত্যু
  • আপডেট করা হয়েছে : ২১-০৮-২০২৩
ঢাকায় মহাসমাবেশের আগের দিন আটক বিএনপি নেতার কারাগারে মৃত্যু

ঢাকা কেন্দ্রীয় কারাগারে (কেরানীগঞ্জ) বন্দী আবুল বাশার (৩৬) নামে এক হাজতি মারা গেছেন। তিনি ওয়ার্ড বিএনপির নেতা ছিলেন বলে দাবি পরিবারের।


আজ সোমবার দুপুর আড়াইটার দিকে ওই বন্দীকে কারারক্ষীরা অচেতন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।


ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া হাজতির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, মৃতদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে। 


হাসপাতালে দায়িত্বরত কারারক্ষী মো. রোকনুজ্জামান জানান, কারাগারে ওই আসামি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এ সময় কারা চিকিৎসকের পরামর্শে তাঁকে ঢাকা হাসপাতালে নিয়ে আসা হলে। চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। তার হাজতি নম্বর ৩৩৮০৫/২৩। 


আবুল বাশার কিশোরগঞ্জ জেলার কটিয়াদী উপজেলার অষ্ট গড়িয়া নয়াপাড়া গ্রামের আবু বকর সিদ্দিকের ছেলে। তিনি মালিবাগ বাগানবাড়ি এলাকায় স্ত্রী সোমা আক্তার ও এক ছেলে এক মেয়েকে নিয়ে ভাড়া থাকতেন।


মৃত্যুর খবর পেয়ে হাসপাতালে আসেন বাশারের ভাই মো. শাহ আলম। তিনি বলেন, ‘বাশার ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ১৯ নম্বর ওয়ার্ড বিএনপির যুগ্ম সম্পাদক ছিলেন এবং পশ্চিম মালিবাগ ইউনিটের সাধারণ সম্পাদক ছিলেন। সমাবেশের আগে গত ২৬ জুলাই মালিবাগের সাফেনা হাসপাতালের সামনে থেকে পুলিশ তাঁকে ধরে নিয়ে যায়। আজ আমরা জানতে পারি আমার ভাইকে ঢাকা মেডিকেলে নেওয়া হয়েছে। পরে হাসপাতালে এসে ভাইয়ের মৃতদেহ দেখতে পাই।’


শেয়ার করুন