২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১২:৫৬:২১ পূর্বাহ্ন
রাজশাহী-৪ আসনে কার কেমন জনপ্রিয়তা?
  • আপডেট করা হয়েছে : ১৩-০৮-২০২৩
রাজশাহী-৪ আসনে কার কেমন জনপ্রিয়তা?

নির্বাচন কমিশনের ঘোষনা অনুযায়ী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী ডিসেম্বরের শেষে অথবা জানুয়ারির প্রথমে। দেশের সবচেয়ে বড় এ নির্বাচন কেন্দ্র করে নানামুখি তৎপরতা শুরু হয়েছে রাজনৈতিক দলগুলোসহ নেতাকর্মীদের মধ্যে।


বিশেষ করে মাঠে সক্রিয় রয়েছেন মনোনয়নপ্রত্যাশীরা। একই সঙ্গে কে কে কোন দল থেকে মনোনয়ন চাইবেন, কে পেতে পারেন এবং দলে কার প্রভাব ও এলাকায় জনপ্রিয়তা বেশী এ নিয়ে কর্মী-সমর্থকদের মধ্যেও চলছে নানা জল্পনা-কল্পনা আলোচনা-সমালোচনা। আর এ নিয়ে পদ্মাটাইমসের বিশেষ আয়োজন ‘‘পদ্মাটাইমস জরিপ’’। পদ্মাটাইমের নিজস্ব ফেসবুক পেজে মতামত গ্রহন করে জানার চেষ্টা করা হয়েছে মনোনয়নপ্রত্যাশী কার কেমন জনপ্রিয়তা।


সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেজের পোল অপশনে প্রশ্ন ছিল ‘‘রাজশাহী-৪ (বাগমারা) আসনে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থী হিসাবে আপনি কাকে সমর্থন করবেন?’’ সেখানে পৃথকভাবে দেশের প্রধান দুই দলের মনোনয়নপ্রত্যাশী ছয়জন করে ১২ জনের নাম দেয়া হয়। এই পোল অপশনটি ৪৮ ঘন্টা সক্রিয় থাকে। এ সময়ের মধ্যে টিকচিহ্ন দিয়ে নিজেদের সমর্থন জানান ফেসবুক ব্যবহারকারিরা।


আওয়ামী লীগ


রাজশাহী-৪ আসনে এবারও আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সবচেয়ে বেশী সমর্থন পেয়েছেন তিনবারের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক। তাকে চতুর্থবারের মত নৌকার প্রার্থী হিসেবে দেখতে চান জরিপে অংশ নেয়া ৭৯ শতাংশ ফেসবুক ব্যবহারকারি। ২০০৮ সাল থেকে তিনি এ আসনে সংসদ সদস্য রয়েছেন। তিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলার কমিটির সদস্য।


এর পরের অবস্থানে রয়েছেন বাগমারা উপজেলার তাহেরপুর পৌরসভার তিনবারের মেয়র অধ্যক্ষ আবুল কালাম আজদ। আওয়ামী লীগের প্রার্থী হিসেবে এবার তাকে দেখতে চান জরিপে অংশ নেয়া ১৫ শতাংশ ফেসবুক ব্যবহারকারি। গত নির্বাচনেও তিনি দলের মনোনয়ন চেয়েছিলেন। তিনি পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলার সদস্য।

শেয়ার করুন