২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৬:১৭:৪৪ পূর্বাহ্ন
এমএলসে মেসির অভিষেক হতে পারে যেদিন
  • আপডেট করা হয়েছে : ১০-০৮-২০২৩
এমএলসে মেসির অভিষেক হতে পারে যেদিন

ইন্টার মিয়ামিতে লিওনেল মেসির যোগদানের পর থেকেই যেন সবকিছুর অবিশ্বাস্য প্রত্যাবর্তন ঘটেছে।এলএমটেনের মাঠে নামা মানেই যেন মিয়ামির জয়। মাঠের খেলার ফলাফল তা বলছে। তার জাদুতে মিয়ামি এখন লিগস কাপের শেষ আটে রয়েছে।


তবে লা পুলগা আমেরিকার ফুটবলে অভিষেক হলেও এখন মেজর লিগ সকারে (এমএলএস) অভিষেক হয়নি। যুক্তরাষ্ট্রের গণমাধ্যমের তথ্য অনুসারে, এ মাসেই এমএলএসে অভিষেক হবার কথা ছিলো। তবে আপাতত সেটা হচ্ছে না।


লিগস কাপের নকআউট ম্যাচে বিশ্বকাপজয়ী আর্জেন্টাইনের জোড়া গোলে রুদ্ধশ্বাস লড়াইয়ে শেষ হাসি হাসে ডেভিড ব্যাকহামের দল।


এফসি ডালাসকের বিপক্ষে ম্যাচের ৬৮তম মিনিটে ৪-২ গোলে পিছিয়ে ছিল দলটি। সবাই যখন তাদের পরাজয়ের ক্ষণ গণণা করছিল ঠিক তখনই মেসির আবির্ভাব। অবিশ্বাস্য নৈপুণ্যে শেষ মুহূর্তে গোল করে ট্রাইব্রেকারে খেলা নিয়ে যান লা পুলগা।


আর সেখানে ৫-৩ ব্যবধানে জিতে ইতিহাস গড়ে শেষ আট নিশ্চিত করেছে মিয়ামি। কোয়ার্টার ফাইনালে তারা লড়াই করবে শার্লট এফসির বিপক্ষে।


এল শার্লটের বিপক্ষে আগামী ২০ আগস্ট এমএলএসের ম্যাচে মুখোমুখি হওয়ার কথা ছিল লা পুলগাদের। এই ম্যাচ দিয়ে মেসির এমএলএসে অভিষেক হওয়ার কথা ছিল। কিন্তু সেই ম্যাচটি আপাতত স্থগিত রেখেছে কর্তৃপক্ষ। পরবর্তী তারিখও ঘোষণা করা হয়নি।


লিগস কাপ ছাড়াও এই মাসে আরও একটি টুর্নামেন্টে খেলার কথা আছে মিয়ামির। ইউএস ওপেন কাপের সেমিফাইনালে আগামী ২৪ আগস্ট এফসি সিনসিনাটির বিপক্ষে খেলবে ডেভিড ব্যাকহামের দল।


এদিকে ক্লাবের হয়ে অভিষেকের এখনো একমাসই হয়নি বিশ্বজয়ী মেসির। তবে ইতিমধ্যেই দলটির রেকর্ডবুকে জায়গা করে নিয়েছেন তিনি। মাত্র চার ম্যাচ খেলেই মিয়ামির হয়ে শীর্ষ গোলদাতার তালিকায় ওঠে এসেছে তাঁর নাম।


২০১৮ সালে ক্লাব হিসেবে প্রতিষ্ঠিত হয় মিয়ামি। এরপর থেকে এখনো পর্যন্ত ব্যাকহামের দলের হয়ে সবথেকে বেশি গোল করেছেন আরেক আর্জেন্টাইন এবং মেসিরই সাবেক সতীর্থ।


গঞ্জালো হিগুয়েইন মিয়ামির হয়ে করেছেন সর্বোচ্চ ২৯ টি গোল। এছাড়া দলটির বর্তমান ফটবলারদের মধ্যে লিও ক্যাম্পানা এবং রবার্ট টেইলর করেছেন ১৬ এবং ৮ টি করে গোল। ঠিক এরপরেই আছে আলবিসেলেস্তে অধিনায়কের নাম।

শেয়ার করুন