২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৪:৩৯:৫৫ পূর্বাহ্ন
মাত্র ১২ ঘণ্টায় ৩ কোটি গ্রাহক পেল জাকারবার্গের নতুন অ্যাপ ‘থ্রেডস’
  • আপডেট করা হয়েছে : ০৭-০৭-২০২৩
মাত্র ১২ ঘণ্টায় ৩ কোটি গ্রাহক পেল জাকারবার্গের নতুন অ্যাপ ‘থ্রেডস’

ফেসবুক, ইনস্টাগ্রাম আর হোয়াটসঅ্যাপ তো আছেই। এবার ইলন মাস্কের টুইটারকে টেক্কা দিতে নতুন আরেকটি সামাজিক যোগাযোগমাধ্যম এনেছেন মেটার বস মার্ক জাকারবার্গ। আর যাত্রা শুরুর কয়েক ঘণ্টার মধ্যেই বাজিমাত করেছে নতুন এই মাধ্যমটি।


বৃহস্পতিবার সন্ধ্যায় বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, জাকারবার্গের নতুন অ্যাপটি লঞ্চ করার প্রথম ১২ ঘণ্টার মধ্যেই এতে সাইন-আপ করেছেন তিন কোটিরও বেশি ব্যবহারকারী।


বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, আপাতদৃষ্টিতে থ্রেডস অ্যাপটি দেখতে অনেকটা টুইটারের মতোই। এই অ্যাপ দিয়ে ‘টেক্সট-ভিত্তিক কথোপকথন’ চালানো যাবে বলে জানিয়েছে মেটা।


ইনস্টাগ্রামের সঙ্গে নতুন এই অ্যাপটিকে সংযুক্ত করা হয়েছে। অর্থাৎ, ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট এবং ইউজার নেইম দিয়েই থ্রেডসে লগইন করতে পারবেন ব্যবহারকারীরা।


বলা হচ্ছে, অল্প সময়ের মধ্যেই টুইটারের সামনে বড় হুমকি হয়ে দাঁড়াতে পারে থ্রেডস। গত অক্টোবরে মাস্ক টুইটার কিনে নেওয়ার পর বেশ উত্থান-পতন গেছে জনপ্রিয় এই মাইক্রোব্লগিং সাইটটির ওপর দিয়ে। ব্যবহারকারীদের নিত্যনতুন নিয়মের বেড়াজালে ফেলেছেন তিনি।


সম্প্রতি টুইটার কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেয় এবার থেকে নির্দিষ্টসংখ্যক টুইট দেখতে পাবেন ব্যবহারকারীরা। বেশি পোস্ট দেখার জন্য গুনতে হবে অতিরিক্ত অর্থ। এ ক্ষেত্রে নন-ভেরিফায়েড অ্যাকাউন্ট হোল্ডাররা দিনে ১ হাজারের বেশি টুইট দেখতে পারবেন না। আর ভেরিফায়েডরা দিনে ১০ হাজার টুইট দেখতে পারবেন। মাস্কের নতুন এই ঘোষণায় ক্ষুব্ধ হয়েছিলেন ব্যবহারকারীরা। আর এরই সুযোগ নিয়েছেন মেটার বস জাকারবার্গ।


শেয়ার করুন