২৮ সেপ্টেম্বর ২০২৩, বৃহস্পতিবার, ০৪:০৫:২২ অপরাহ্ন
শিরোনাম :
এমটিএফই কেলেঙ্কারি: দায় কার রাজশাহী ও নওগাঁর ২ গ্রামে যাচ্ছে শহরের সুবিধা বিশ্বে খাদ্য মূল্যস্ফীতি কমলেও দেশে বাড়ছে নির্বাচনে বিএনপি আসুক বা না আসুক—বিকল্প রেখে আওয়ামী লীগের ভোটের ছক রাজশাহীতে 'আইসিটি ইন এডুকেশন লিটারেসি ট্রাবলস্যুটিং ও মেইনটেনেন্স 'বিষয়ক ১০ দিন ব্যাপী প্রশিক্ষণের সমাপনী বেনাপোল কাস্টমসের ১৯ কেজি সোনা চুরি: সাক্ষ্য গ্রহণেই আটকা বিচার ২০৪০ সালে শীর্ষ ২০ অর্থনীতির একটি হবে বাংলাদেশ আ.লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশীদের বিলবোর্ড ব্যানার খুলে ফেলার অভিযোগ এবার সত্যিই মারা গেছেন বাংলাদেশের সাবেক কোচ হিথ স্ট্রিক ১৭ ব্যাংককে ৫০ হাজার কোটির বিশেষ সুবিধা
রাজশাহীতে প্রধানমন্ত্রীর জনসভায় আসতে বিভিন্ন এলাকা থেকে ৭ ট্রেন ভাড়া
  • আপডেট করা হয়েছে : ২৮-০১-২০২৩
রাজশাহীতে প্রধানমন্ত্রীর জনসভায় আসতে বিভিন্ন এলাকা থেকে ৭ ট্রেন ভাড়া

রাজশাহীতে অনুষ্ঠেয় আওয়ামী লীগের বিভাগীয় সমাবেশে আসতে দলীয় নেতাকর্মীদের জন্য লোকাল রুটে চলাচলকারী সাতটি ট্রেন ভাড়া করেছেন দলের নেতারা। আগামীকাল রোববারের এই সমাবেশে রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা ময়দানে ভাষণ দেবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পশ্চিম রেলওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ট্রেনগুলোর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ ও রোহনপুর স্টেশন থেকে দুটি এবং জয়পুরহাটের পাঁচবিবি স্টেশন, বগুড়ার সান্তাহার স্টেশন, নাটোর স্টেশন, আত্রাই রানীনগর, সিরাজগঞ্জ স্টেশন ও রাজশাহীর আড়ানী স্টেশন থেকে অন্য পাঁচটি ট্রেন চলাচল করবে।

আওয়ামী লীগের আবেদনের পরিপ্রেক্ষিতে রেলওয়ে সদর দপ্তর ট্রেনগুলো ভাড়া দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান অসীম কুমার তালুকদার। তিনি বলেন, বাংলাদেশ রেলওয়ে ১২ লাখ ৯০ হাজার টাকায় ১০ হাজার ৩০৬ আসনের সাতটি ট্রেন ভাড়া দিয়েছে।

রেলওয়ের কর্মকর্তারা জানান, ট্রেনগুলো ভাড়া নেওয়ার ক্ষেত্রে আওয়ামী লীগ নেতাদের অগ্রিম ভাড়া পরিশোধ এবং সাধারণ যাত্রী ওঠা-নামার শর্ত দেওয়া হয়েছে। তবে সাতটি ট্রেনের মধ্যে এখন পর্যন্ত একটি ট্রেনের ভাড়া পরিশোধ করা হয়েছে। বাকিগুলোর ভাড়া আজ শনিবারের মধ্যে পরিশোধ করার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে বলে জানান তারা।

এ দিকে নেতাকর্মীদের যাতায়াতের সুবিধার্থে সিরাজগঞ্জ-রাজশাহী রুটে একটি পুরো ট্রেনই ভাড়া করেছেন সিরাজগঞ্জ-২ (সদর ও কামারখন্দ) আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না। তিনি বলেন, প্রধানমন্ত্রী ও দলের সভানেত্রী শেখ হাসিনার জনসভায় যেতে রেল বিভাগে আগাম আবেদন ও ভ্যাট-উৎস করসহ নির্ধারিত ভাড়া দিয়ে সিরাজগঞ্জ-রাজশাহী ও রাজশাহী-সিরাজগঞ্জ রুটে এক দিনের জন্য সিরাজগঞ্জ স্পেশাল ট্রেন ভাড়া করা হয়েছে।

এর আগে ট্রেন ভাড়ার বিষয়টি গত ২৫ জানুয়ারি পশ্চিমাঞ্চল রেল বিভাগের ডেপুটি কমার্শিয়াল ম্যানেজার স্বাক্ষরিত এক পত্রে সংশ্লিষ্ট ওই সাত এলাকার স্টেশন মাস্টারসহ রেলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের অবগত করা হয়।

শেয়ার করুন