২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৭:১৪:০৯ অপরাহ্ন
পবায় শেখ রাসেলের জন্মদিন উদযাপন
  • আপডেট করা হয়েছে : ১৮-১০-২০২২
পবায় শেখ রাসেলের জন্মদিন উদযাপন

রাজশাহীর পবা উপজেলায় নানা আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হয়েছে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৯ তম জন্মদিন। আয়োজনের মধ্যে ছিল শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, কেক কাটা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন। পবা উপজেলা নির্বাহী কর্মকর্তা লসমী চাকমা এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, পবা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আরজিয়া বেগম ও ভাইস চেয়ারম্যান ওয়াজেদ আলী খান।

এ সময় আরও উপস্থিত ছিলেন, পবা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অভিজিত সরকার, পবা উপজেলা কৃষি কর্মকর্তা শফিকুল ইসলাম, উপজেলা শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম, উপজেলা প্রকৌশলী মকবুল হোসেনসহ উপজেলা মৎস্য কর্মকর্তা, খাদ্য কর্মকর্তা, উপজেলার প্রতিটি দপ্তরের কর্মকর্তাগণ ও বিভিন্ন বিদ্যালয়ের ক্ষুদে শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে অতিথিরা শেখ রাসেলের জীবনী ও সেই সময়কার পরিস্থিতির বিস্তারিত আলোচনা করেন এবং ১৫ই আগস্ট বঙ্গবন্ধুসহ পরিবারের সকল শহীদের স্মৃতিচারণ করেন।

আলোচনা সভা শেষে শেখ রাসেল দিবস উপলক্ষে বিদ্যালয়ের ক্ষুদে শিক্ষার্থীদের বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয় এবং শেখ রাসেলের জন্য দোয়া চেয়ে মোনাজাত করা হয়।

শেয়ার করুন