গোদাগাড়ীতে বিদেশী পিস্তল, ম্যাগজিন ও গুলিসহ অস্ত্র ব্যবসায়ী আটক


, আপডেট করা হয়েছে : 07-05-2023

গোদাগাড়ীতে বিদেশী পিস্তল, ম্যাগজিন ও গুলিসহ অস্ত্র ব্যবসায়ী আটক

রাজশাহী র‍্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের সদস্যরা অভিযান চালিয়ে বিদেশী পিস্তল, ম্যাগজিন, গুলিসহ এক অস্ত্র ব্যবসায়ীকে আটক করেছে।

শনিবার দুপুর আড়াইটায় রাজশাহীর গোদাগাড়ী রসুনদীঘি সাধুর মোড় এলাকায় এ অভিযান চালায় র‍্যাব।
আটক অস্ত্র ব্যবসায়ীর নাম শামীম (১৯)। তিনি সিরাজগঞ্জ জেলার পিপল বাড়িয়া এলাকার মৃত সামিদুল ইসলামের ছেলে।

মুলত শামীম সিরাজগঞ্জ থেকে গত চারমাস যাবৎ রাজশাহীতে অবস্থান করে ভারত থেকে অস্ত্র এনে বিক্রি করে আসছিল।

র‍্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের অপারেশন দল জানতে পারে, গোদাগাড়ীর রসুনদীঘির মোড়ে কতিপয় ব্যক্তি অস্ত্র কেনাবেচার জন্য অবস্থান করছে। এমন সংবাদ পেয়ে শনিবার দুপুর আড়াইটার দিকে র‍্যাবের ওই দল গোদাগাড়ী থানার রসুনদীঘি সাধুর মোড় ফাইজুল্লাহর তাবাসসুম ট্রেডার্স নামক সারের দোকানের সামনে থেকে শামীমকে আটক করে। পরে তার কাছে তল্লাশী চালিয়ে দুইটি বিদেশী পিস্তল, চারটি ম্যাগজিন ও আট রাউন্ড গুলি উদ্ধার হয়।

এ অভিযানে নেতৃত্ব দেন র‍্যাব চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের কোম্পানী অধিনায়ক লেঃ কমান্ডার রুহ-ফি-তাহমিন তৌকির ও কোম্পানী উপ অধিনায়ক সহকারী পুলিশ সুপার আমিনুল ইসলাম।

আটকের পর শামীম জানান, তিনি সিরাজগঞ্জের বাসিন্দা। গত তিন চার মাস ধরে রাজশাহীতে অবস্থান করে চাঁপাইনবাবগঞ্জের অস্ত্র ব্যবসায়ীদের সাথে সখ্যতা গড়ে তোলে। এরই ধারাবাহিকতায় অস্ত্র সংগ্রহের উদ্দেশ্যে চাঁপাইনবাবগঞ্জে যায়। পরে সীমান্তবর্তী এলাকা থেকে অবৈধ অস্ত্র এনে রাজশাহীতে বিক্রি করে। প্রতিদিনের মত শনিবারও অস্ত্র নিয়ে রাজশাহীর উদ্দেশ্যে রওনা হয়। কিন্তু গন্তব্যে না পৌছাতে র‍্যাব আমনুরা গোদাগাড়ী মহাসড়কে তাকে অস্ত্র ও গোলাবারুদসহ আটক করা হয়।

আটকের পর তাকে গোদাগাড়ী থানায় সোপর্দ করে তার বিরুদ্ধে অস্ত্র আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।


  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার