নতুন মায়েদের যে বার্তা দিলেন আলিয়া


, আপডেট করা হয়েছে : 25-12-2022

নতুন মায়েদের যে বার্তা দিলেন আলিয়া

গত ৬ নভেম্বর প্রথম কন্যাসন্তানের জন্ম দিয়েছেন আলিয়া ভাট। মেয়ে রাহাকে নিয়ে সুখে দিন কাটাচ্ছেন আলিয়া-রণবীর। কিন্তু তার সঙ্গে নিজের ফিট থাকার ব্যবস্থাও তো করতে হবে? সামনেই হয়তো শুটিংয়ে ফিরবেন আলিয়া। তাই জন্যই এবার উল্টো হয়ে ঝুলে রইলেন!

সোশ্যাল মিডিয়ায় মা হওয়ার পরবর্তী অনুভূতি শেয়ার করেছেন আলিয়া ভাট।পাশাপাশি মায়েদের উদ্দেশে একটি বার্তা দিয়েছেন  তিনি। 

কালো রঙের স্ল্যাক্স ও কালো টি-শার্ট পরে দড়িতে উল্টো দিকে ঝুলে আছেন আলিয়া। বিষয়টিকে বলা হয় ‘এরিয়াল যোগা’। সেই ছবি শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। সেই সঙ্গে নতুন মায়েদের জন্য লিখেছেন কিছু কথাও।

আলিয়া লিখেন, পোস্ট-পার্টামের দেড় মাস পর, আমার টিচারের সাহায্যে এ ব্যায়ামটি করতে পারছি আজ। আমার সহযোদ্ধা মায়েদের বলতে চাই— ডেলিভারির পর নিজের শরীরের কথা শুনবেন। এমন কিছু করবেন না, যা আপনার শরীর আপনাকে সঙ্গ দেবে না। ওয়ার্ক আউটের প্রথম এক কি দুই সপ্তাহে নিঃশ্বাস নিয়েছি, হেঁটেছি এবং নিজের শরীরের মধ্যে ভারসাম্য ফিরে পাওয়ার চেষ্টা করেছি। আমার এখনো অনেক পথ চলা বাকি। সময় নিন– আপনার শরীর যা করেছে, তাকে বাহবা দিন। আমার শরীর যা করেছে, তার পর আমি ঠিক করেছি নিজেকে আর যন্ত্রণা দেব না। সন্তানের জন্ম দেওয়া জাদুর মতো। নিজের শরীরকে ভালোবাসা দিন। আরও একটা কথা বলতে চাই— প্রত্যেক শরীর ভিন্ন। নিজের চিকিৎসকের সঙ্গে কথা বলুন। ব্যায়াম সংক্রান্ত কিছু থাকলে আলোচনা করে নিন।


  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম
  •  নিউজ এডিটর: মো: জহুরুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার