রূপগঞ্জে বিস্ফোরণে একই পরিবারের ৫ জন দগ্ধ


, আপডেট করা হয়েছে : 04-11-2023

রূপগঞ্জে বিস্ফোরণে একই পরিবারের ৫ জন দগ্ধ

নারায়ণগঞ্জের রূপগঞ্জের একটি বাসায় বিস্ফোরণে একই পরিবারের পাঁচজন দগ্ধ হয়েছেন। তাঁদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। শুক্রবার (৩ নভেম্বর) দিবাগত রাত ১২টার দিকে রূপগঞ্জের আওকাবো বাজার এলাকায় দুর্ঘটনাটি ঘটে।


দগ্ধরা হলেন—হাসুন বানু (৫৫), তাঁর স্বামী অলি আহমেদ (৬৫), ছেলে ওমর ফারুক (১৮), মেয়ে সাহারা বেগম (২৪) ও ভাই সোনাউদ্দিন (৪৫)। 


হাসপাতালে হাসুন বানুর ভাতিজা মো. নূরে আলম বলেন, রূপগঞ্জের ওই বাড়ির নিচ তলায় ভাড়া থাকেন তাঁরা। হাসুন বানু গৃহিণী, তাঁর স্বামী ও ভাই গাউছিয়া বাজারে শুঁটকির দোকান করেন। এছাড়া মেয়ে সাহারা প্রতিবন্ধী এবং ছেলে ওমর ফারুক স্থানীয় অনুপম গার্মেন্টসে চাকরি করেন। 


তিনি আরও বলেন, বাসাটিতে লাইনে তেমন গ্যাস থাকে না। সে জন্য রান্নার কাজে গ্যাসের চাপ বাড়াতে ২ সপ্তাহ আগে একটি যন্ত্র লাগিয়েছিলেন। রাতে তারা যখন বাসায় ঘুমিয়ে ছিলেন, তখন ওই গ্যাস লাইন থেকেই এই বিস্ফোরণ ঘটে বলে তাঁদের ধারণা। 


ঘটনার পরপরই প্রতিবেশীরা তাদের উদ্ধার করে নারায়ণগঞ্জের ইউএস-বাংলা হাসপাতালে নিয়ে যান। পরে তাদের ঢাকায় শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে আনা হয়। তবে ভাগ্যক্রমে হাসুন বানুর বড় ছেলে গার্মেন্টস কর্মী ফরমুজ (২২) সে সময় বাসায় না থাকায় আগুনের হাত থেকে বেঁচে যান।


বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগের চিকিৎসকেরা জানান, হাসুন বানুর শরীরের ৪৬ শতাংশ, তাঁর স্বামী অলি আহমেদের ৫৮ শতাংশ, মেয়ে সাহারার ৩০ শতাংশ, ছেলে ওমর ফারুকের ১৫ শতাংশ এবং ভাই সোনাউদ্দিনের ৯০ শতাংশ দগ্ধ হয়েছে। তাঁদের সবার অবস্থাই গুরুতর।



  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার