রাসূল (স.)-কে কটুক্তির প্রতিবাদে ইবি শিক্ষক সমিতির মানববন্ধন


, আপডেট করা হয়েছে : 14-06-2022

রাসূল (স.)-কে কটুক্তির প্রতিবাদে ইবি শিক্ষক সমিতির মানববন্ধন

বিশ্বনবী হযরত মোহাম্মদ (স.) ও উম্মুল মু’মিনীন আয়েশা সিদ্দিকা (রাঃ) সম্পর্কে ভারতের বিজেপির মুখপাত্র নূপুর শর্মা এবং নবীন কুমার জিন্দাল এর কুরুচীপূর্ণ মন্তব্যের প্রতিবাদে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতি।

মঙ্গলবার (১৪ জুন) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারিসহ প্রায় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেছে।

মানববন্ধনে বাংলাদেশ ভারত সম্প্রিতির কথা উল্লেখ করে তারা বলেন, ভারতীয় দুই নেতার মহানবী সম্পর্কে কটুক্তি মুসলিম উম্মাহের ধর্মীয় অনুভূতিতে আঘাত হানে। এমন অপ্রত্যাশিত অবমাননাকর মন্তব্যের তীব্র নিন্দা জানিয়ে ভারত সরকারের কাছে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন তারা। পাশাপাশি ভারতে চলমান মুসলমানদের উপর নির্যাতন অনতিবিলম্বে বন্ধেরও আহ্বান করা হয়।

এবিষয়ে ইবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন, ইসলাম এমন এক ধর্ম যা অন্যকোনো ধর্মকে অসম্মান, অবজ্ঞা করে না। বিশ্বের কেউ ধর্মের প্রতি অবমাননা করে টিকতে পারে নাই। ভারতে দুই বিজেপি নেতার এমন কুরুচীপূর্ণ মন্তব্যে শিক্ষক সমিতির পক্ষ থেকে তীব্র নিন্দা জানাচ্ছি।

এছাড়াও, ভারতীয় সরকারের প্রতি আইনানুসারে বিচারের দাবি জানানোর পাশাপাশি নূপুর শর্মা ও নবীন জিন্দালের হেদায়েত কামনা করেন তিনি।


  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার