রাজশাহী লক্ষীপুর আইডি বাগানপাড়ায় মাদকের রমরমে ব্যবসা


, আপডেট করা হয়েছে : 25-09-2023

রাজশাহী লক্ষীপুর আইডি বাগানপাড়ায় মাদকের রমরমে ব্যবসা

একজন নারী হাতে ব্যগে করে হেরোইন দিচ্ছে মাদক সেবনকারিদের, আরেক নারী বসে থেকে টাকা নিচ্ছে ক্রেতাদের কাছে থেকে। এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। রাজশাহী নগরীর আইডি বাগানপাড়ায় এ ভাবেই প্রকাশ্যে মাদক বিক্রি করছে ওই এলাকার সাজ্জাদের মেয়ে পিংকি ও টাকা নিচ্ছে টুনু শেখের স্ত্রী সুলতানা বেগম। এ ভাবে দিনরাত ২৪ ঘন্টা আইডিবাগান পাড়া ও রেল লাইনের ধারে রমরামা মদক ব্যবসা চলছে। বাড়ির সামনেই এ যেন মাদকের হাট বসেছে এমন অভিযোগ এলাকাবাসীর।


জানা গেছে, রাজশাহী আরএমপি রাজপাড়া থানার লক্ষিপুর আইডি বাগানপাড়া ও রেল লাইনের ধারে প্রকাশ্যে চলছে মাদকের রমরম ব্যবসা । প্রতিদিন ফেনসিডিল, হেরোইন, গাঁজা, ট্যপান্টা টেবলেটসহ বিভিন্ন মাদক কিনতে আসছে নগরীর বিভিন্ন এলাকা থেকে ওই মাদক বিক্রির স্পর্টে। একটি সিন্ডিকেটের নেতৃত্বে ১০ থেকে ১৫ জন মাদক কারবারি। দীর্ঘদিন যাবত মাদক ব্যবসা করলেও তাদের কাউকে এখন পর্যন্ত গ্রেপ্তার করতে পারেনি প্রশাসন। ওই এলাকায় মাদক সিন্ডিকেটের মূল হোতা, আইডি বাগাপাড়ার রেল লাইন এলাকার রাব্বুল শেখের ছেলে রুবেল ও আকুলের ছেলে জন। রুবেল ও জনের নেতৃত্বে রমরমে মাদক ব্যবসা চলছে। এসব মাদক কারবারিরা হলেন, আইডি বাগানপাড়া রেল লাইনের ধারে জনের স্ত্রী মোছা সাইদা বেগম, সাজ্জাদের মেয়ে লিজা ও পিংকি, সম্রাটের স্ত্রী জরিনা বেগম ও তার নাতনি বন্যা, সাজ্জাদের স্ত্রী হাসনা বেগম অরোফে ডাকান্নি বেগম, লক্ষিপুর বাঁকির মোড় ডোমপাড়া এলাকার সেলিমের ছেলে সম্রাট, রাব্বুল শেখের স্ত্রী ভানু বেগম, টুনু শেখের স্ত্রী সুলতানা, ডিংঙ্গাডোবা এলাকার সাজ্জাদের মেয়ে শিখা খাতুন, দাসপুকুর হজারগত্ত এলাকার জনির স্ত্রী সাথী বেগম, আইডি বাগানপাড়া রেল লাইন ধার বজলুর মেয়ে লাকি এবং ফেলকিসহ কিছু নারী ও পুরুষ। এরা বর্তমানে এলাকার চিনহৃত মাদক ব্যবসায়ী। এদের বিরুদ্ধে রয়েছে একাধিক মাদক মামলাও। তবে র্দীঘদিন যাবত ওই এলাকায় পুলিশের অভিযান না থাকায় ও মাদক কারবারিদের গ্রেপ্তার না করায় ব্যপরোয়া হয়ে উঠেছে। ওই মাদক সিন্ডিকেটের মুল হোতা রুবেলের মাদক কারবারের এক নারীর সাথে কথা বলা একটি অডিও রেকোডিং এ প্রতিবেদকের কাছে এসেছে।


স্থানিয়দের অভিযোগ, লক্ষিপুর আইডি বাগানপাড়া থেকে প্রতিদিন চিহৃত মাদক কারবারিদের কাছে হেরোইন, গাঁজা, ফেনসিডিল, ট্যপান্টা টেবলেট রাজশাহী নগরীর বিভিন্ন এলাকা থেকে যুবকরা এসে প্রকাশ্যে ক্রয় করে নিয়ে যায়। দিন রাত ২৪ ঘন্টা মাদক কারবারিরা সক্রিয় ভাবে মাদক বিক্রি করে। এলাকা বাসী তাদের মাদক কারবারে প্রতিবাদ করলে পড়তে হয় মাদক কারবারিদের হামলা, মামলাসহ হুমকির মুখে।


নাম প্রকাশে অনিচ্ছুক এক যুবক বলেন, মাদক ব্যবসার প্রতিবাদ করলেই উল্টা মাদক কারবারিরা হুমকি দিয়ে থাকে যে, বেশি কথা বলে উল্লাটা মাদক দিয়ে জেলে ভেতরে ভরে দিবো। পুলিশ, মাদক দ্রব্য নিয়ন্ত্রনসব কন্ট্রাকে ব্যবসা করি বলে হুমকি দেই প্রতিবাদ কারি স্থানিয় মানুষদের। মাদক ব্যবসায়ীদের অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসী। তাদের মাদক বিক্রির কারনে এলাকার যুবকরা মাদক আসক্তে জড়িয়ে পড়ছে। দ্রুত এসব মাদক কারবারিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ না করলে যুবসমাজ শেষ হয়ে যাচ্ছে।


এ বিষয় আরএমপির মিডিয়া মুখপাত্র অতিরিক্ত উপ পুলিশ কমিশনার জামিরুল ইসলাম বলেন, মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে পুলিশের অভিযান অব্যবহ রয়েছে। তবে আইডি বাগানপাড়া মাদক কারবারিদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার