রাজশাহী হাসপাতালে ২৪ ঘন্টায় ২ ডেঙ্গু রোগীর মৃত্যু


, আপডেট করা হয়েছে : 09-08-2023

রাজশাহী হাসপাতালে ২৪ ঘন্টায় ২ ডেঙ্গু রোগীর মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘন্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দুইজনের মৃত্যু হয়েছে। নিহত দুইজনেই ঢাকায় গিয়ে আক্রান্ত হয়েছিলেন বলে জানিয়েছেন হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডের ইনচার্জ অধ্যাপক ডা. তানজিমুল বারি।


নিহতরা হলেন- চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার ফুলবাড়িয়া গ্রামের আইয়ুব আলী ও একই উপজেলার রহনপুর পৌরসভার আলীনগর মহল্লার সৈকত। এদের মধ্যে আইয়ুব আলী মঙ্গলবার সন্ধ্যা ৭টায় ও সৈকত বুধবার ভোর সোয়া ৪টার দিকে মারা যান।


ডা. তানজিমুল বারি বলেন, সোমবার রাতে আইয়ুব আলী হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডে ভর্তি হন। গত শনিবার ডেঙ্গু জ্বর নিয়ে গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাকে ভর্তি করা হয়েছিল। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে সোমবার তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।


তিনি বলেন, ১৫ দিন আগে তিনি ঢাকায় গিয়েছিলেন। ঢাকায় পাঁচদিন অবস্থান করে ১০টি আগে তিনি বাড়ি আসেন। এর পর থেকে তার জ্বর শুরু হয়। বাড়িতে চিকিৎসা নিয়ে জ্বর না কমলে গত ৫ আগস্ট তাকে গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।


তানজিমুল বারি বলেন, মঙ্গলবার বেলা সাড়ে ১০টার দিকে সৈকতকে হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থার অবনতি হলে রাতে তাকে আইসিইউতে নেয়া হয়েছিল। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে তাকে গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাকে ভর্তি করা হয়েছিল। সেখান থেকে তাকে রামেক হাসপাতালে রেফাড করা হয়।


এদিকে, গত ২৪ ঘন্টায় হাসপাতালে নতুন করে আরও ৩০ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এনিয়ে বর্তমানে সেখানে ৮০ জন রোগী চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে ৪০ জন স্থানীয়ভাবে আক্রান্ত।


এখন পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৭৩ জন এর মধ্যে সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ৩৯০ জন। আর মারা গেছেন ৩ জন। চিকিৎসা নেয়া ৪৭৩ জনের মধ্যে ১৫৯ জন স্থানীয়ভাবে আক্রান্ত। রোগীর চাপ বাড়ায় হাসপাতালের চারটি ওয়ার্ডকে ডেঙ্গু ওয়ার্ড ঘোষণা করা হয়েছে।


 


  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার