ভোক্তা অধিদপ্তরের অভিযানে মরিচের দাম কমে ১০০


, আপডেট করা হয়েছে : 03-07-2023

ভোক্তা অধিদপ্তরের অভিযানে মরিচের দাম কমে ১০০

নারায়ণগঞ্জ শহরের দ্বিগুবাবুর বাজারে অতিরিক্ত দামে কাঁচা মরিচ বিক্রির খবরে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সংস্থাটির কর্মকর্তাদের উপস্থিতি টের পেয়ে ১০০ টাকা কেজিতে নেমে আসে মরিচের দাম।


আজ সোমবার সকালে জেলা ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সেলিমুজ্জামান এই অভিযান পরিচালনা করেন। এ সময় তাঁর সঙ্গে ছিলেন ক্যাব প্রতিনিধি বিল্লাল হোসেন রবিন ও জেলা পুলিশ সদস্যরা।


অভিযান চলাকালে বাজারে থাকা ক্রেতারা বলেন, ‘কিছুক্ষণ আগেও বাজারে ২৫০ থেকে ৩০০ টাকা দরে মরিচ বিক্রি হচ্ছিল। প্রশাসনের লোকজন দেখে এখন ১০০ টাকায় মরিচ বিক্রি করছেন ব্যবসায়ীরা। তাই এখনই কিনে নিচ্ছি, তাঁরা চলে গেলে আবারও দাম বাড়িয়ে দেবে। গতকালও এখানে ৭০০-৮০০ টাকা কেজিতে মরিচ বিক্রি হয়েছে শুনেছি।’


অভিযান চলাকালে তাজুল ইসলাম নামের এক ব্যবসায়ীকে অতিরিক্ত দামে মরিচ বিক্রির দায়ে এক হাজার টাকা জরিমানা করা হয়। একই বাজারে মূল্যতালিকা না থাকায় একটি মুদিদোকানিকে এক হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি মেয়াদ না থাকায় খাবার হোটেলে বেশ কিছু ঘি জব্দসহ তিন হাজার টাকা জরিমানা করা হয়।


অভিযানের বিষয়ে জানতে চাইলে সেলিমুজ্জামান আজকের পত্রিকাকে বলেন, ‘বাজারে বাড়তি দামে মরিচ বিক্রি হচ্ছে বলে আমরা অভিযোগ পাই। তাজুল নামের এক দোকানিকে ২৬০ টাকা দরে মরিচ বিক্রি করার সময় হাতেনাতে ধরি। তিনি ১৮০ টাকায় মরিচ কিনে এনেছেন দাবি করলেও কোনো রসিদ দেখাতে পারেননি। তাঁকে জরিমানা করতেই অন্যরা দাম কমিয়ে দেন। আমাদের উপস্থিতিতেই বহু ক্রেতা মরিচ কিনে নিয়েছেন। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।’



  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার