essay writer
রাজশাহী | শনিবার | ফেব্রুয়ারী 24, 2018 | 12 ফাল্গুন, 1425

থাইল্যান্ডের দক্ষিণাঞ্চলের বাজারে বোমা হামলায় নিহত ৩, আহত ১৯

থাইল্যান্ডের দক্ষিণাঞ্চলের বাজারে বোমা হামলায় নিহত ৩, আহত ১৯

আন্তর্জাতিক ডেস্কঃ থাইল্যান্ডের দক্ষিণাঞ্চলে একটি বাজারে আজ সোমবার সকালে বোমা হামলায় ০৩ বেসামরিক নাগরিক নিহত সহ আরও ১৯ জন আহত হয়েছে। এক মটরসাইকেল আরোহী এ হামলা চালায় বলে জানা গেছে।

এটা বিগত কয়েকমাসের মধ্যে মুসলিম সংখ্যাগরিষ্ঠ অঞ্চলটিতে এই ধরণের প্রথম হামলা। খবরে আরও বলা হয়েছে, ২০০৪ সাল থেকে মালয়েশিয়া সীমান্তবর্তী থাইল্যান্ডের দক্ষিণাঞ্চলে থাই শাসনের বিরুদ্ধে বিদ্রোহী তৎপরতায় এখন পর্যন্ত প্রায় ৭ হাজার মানুষ নিহত হয়েছে। আর দেশটির এ অঞ্চলের মানুষ সাংস্কৃতিকভাবেই অনেকটা থাইল্যান্ড বিরোধী।বার্তা সংস্থা এএফপি।

বৌদ্ধ ও মুসলমানদের কাছে জনপ্রিয় ইয়ালা শহরে একটি বাজারে সোমবারের সকালের এই হামলা ছিল বিগত কয়েক মাসের মধ্যে বেসামরিক নাগরিকদের ওপর সন্দেহভাজন জঙ্গিদের প্রথম ভয়াবহ হামলা। জঙ্গিরা তাদের কৌশল পরিবর্তন করেছে বলে ধারণা করা হচ্ছে।

নাম প্রকাশ না করার শর্তে এক পুলিশ সদস্য জানান, ইয়ালা শহরের কেন্দ্রস্থলে শুয়োরের মাংস বিক্রির একটি দোকানের সামনে পার্ক করে রাখা সন্দেহজনক ওই মটরসাইকেল বিস্ফোরণে সেখানে ০৩ নিহত ও ১৯ জন আহত হয়েছে।

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>