essay writer
ত্রিদেশীয় সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত বাংলাদেশের [11:55]      |   আজ ফজর থেকে শুরু হয়েছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব [11:55]
রাজশাহী | শুক্রবার | জানুয়ারী 19, 2018 | 6 মাঘ, 1425

ভূ-স্বর্গ খ্যাত জম্মু-কাশ্মিরে বিদেশি পর্যটকদের তালিকায় ৩য় স্থানে বাংলাদেশিরা

ভূ-স্বর্গ খ্যাত জম্মু-কাশ্মিরে বিদেশি পর্যটকদের তালিকায় ৩য় স্থানে বাংলাদেশিরা

নিউজ ডেস্কঃ প্রতিবেশি দেশ ভারতের জম্মু-কাশ্মিরে বিদেশি পর্যটকদের তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে বাংলাদেশিরা। ভূ-স্বর্গ খ্যাত পর্যটনের ওই অঞ্চলটিতে সবচেয়ে বেশি পর্যটক যায় মালয়েশিয়া থেকে, এরপর থাইল্যান্ড এবং পরের অবস্থানেই রয়েছেন বাংলাদেশীরা।

বাংলাদেশ সফরকারি অ্যাসোসিয়েশন অব ট্যুর অপারেটরস অব কাশ্মির (একটো)-এর চেয়ারম্যান নাজির মির বলেন, “গত বছর বাংলাদেশে প্রচারণা শুরু করি; প্রচারণার প্রথম বছরে পর্যটকদের সাড়া ছিল অভুতপূর্ব। গত বছর মালয়েশিয়া ও থাইল্যান্ডের পর বাংলাদেশ থেকে সবচেয়ে বেশি পর্যটক কাশ্মিরে গিয়েছে।”

তার দেয়া হিসাব অনুসারে, ২০১৭ সালে কাশ্মির ভ্রমণ করে সাড়ে পাঁচ হাজার বাংলাদেশি। যেখানে মালয়েশিয়ার পর্যটক সংখ্যা ২০ হাজার, ১৫ হাজার থাইল্যান্ডের।

তিনি আরও বলেন, “বর্তমানে ৫০ হাজারের বেশি দেশি পর্যটক কাশ্মির ভ্রমণ করলেও পর্যটন শিল্পের বিকাশে আমরা বিদেশি পর্যটকদের আকৃষ্ট করায় মনোযোগ দিয়েছি।”

নিরাপত্তা বিষয়ে একটো’র ভাইস প্রেসিডেন্ট নাজির আহমদ টুন্ডা বলেন, “পর্যটন এলাকাগুলোর আশেপাশে আপনি একটিও অপ্রীতিকর ঘটনা খুঁজে পাবেন না।” সূত্র: যমুনা অনলাইন।

জম্মু ও কাশ্মিরে তিনটি অঞ্চল রয়েছে-জম্মু, কাশ্মির উপত্যকা এবং লাদাখ। তীর্থ যাত্রীদের জম্মু, পরিবার-পরিজনদের কাশ্মির উপত্যকা এবং তরুণদের জন্য লাদাখ ভ্রমণের ব্যবস্থা করা হয় বলে জানান আহমদ টুন্ডা ।

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>