essay writer
রাজশাহী | বৃহস্পতিবার | জানুয়ারী 18, 2018 | 5 মাঘ, 1425

শিবগঞ্জ সীমান্তে ৯টি জব্দকৃত উট নিলামের উদ্যোগ

শিবগঞ্জ সীমান্তে ৯টি জব্দকৃত উট নিলামের উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ:চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ ও শিয়ালমারা সীমান্তে ভারতীয় জব্দকৃত ৯টি উট নিলামের উদ্যোগ নিয়েছে স্থানীয় শুল্ক গুদাম। শিবগঞ্জ শুল্ক গুদাম কর্মকর্তা আলমগীর হোসেন জানান, শুক্রবার ভোরে সোনামসজিদ ক্যাম্পের সদস্যরা ৬টি ও শিয়ালমারা ক্যাম্পের সদস্যরা ৩টি উট জব্দ করে। এরমধ্যে আটটি উট পুরুষ ও একটি মাদী উট রয়েছে। এতোমধ্যে চাঁপাইনবাবগঞ্জ আদালতের মাধ্যমে নিলামের জন্য আবেদন করা হয়েছে। আদালত থেকে নির্দেশনা পেলেই জব্দকৃত ৯টি উট নিলামে উঠানো হবে বলে জানিয়েছেন গুদাম কর্মকর্তা।

এদিকে শিবগঞ্জ শুল্ক গুদাম কার্যালয়ে জব্দকৃত উট দেখতে পৌর এলাকার আশপাশের থেকে আসা নারী-পুরুষসহ শিশুরা ভিড় জমায়। প্রসঙ্গত, শুক্রবার ভোর ছয়টার দিকে ৭/৮ জন চোরাকারবারীরা সোনামসজিদ ও শিয়ালমারা সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতীয় ৯টি উট নিয়ে বাংলাদেশে প্রবেশ করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ৫৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের সোনামসজিদ ও শিয়ালমারা ক্যাম্পের সদস্যরা সেখানে অভিযান চালায়। এসময় বিজিবির উপস্থিতি টের পেয়ে ভারতীয় ৯টি উট ফেলে পালিয়ে যায় চোরাকারবারীরা। পরে সোনামসজিদ ক্যাম্পের সদস্যরা ৬টি ও শিয়ালমারা ক্যাম্পের সদস্যরা ৩টি উট জব্দ করে। চাঁপাইনবাবগঞ্জ ৫৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের পরিচালক লে. কর্ণেল মো. রাশেদ আলী বিষয়টি নিশ্চিত করে জানান, এঘটনায় শুক্রবার বিকেলে ১০ জনকে পলাতক আসামী করে শিবগঞ্জ থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। পরে জব্দকৃত উটগুলো শিবগঞ্জ শুল্ক গুদামে জমা দেয়া হয়েছে। জব্দকৃত ৯টি উটের মূল্য আনুমানিক ৪৫ লাখ টাকা হবে বলে বিজিবি জানিয়েছেন।

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>