essay writer
ত্রিদেশীয় সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত বাংলাদেশের [11:55]      |   আজ ফজর থেকে শুরু হয়েছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব [11:55]
রাজশাহী | শুক্রবার | জানুয়ারী 19, 2018 | 6 মাঘ, 1425

আক্কেলপুরে উন্নয়ন মেলায় মানুষের উপচে পড়া ভীড়

আক্কেলপুরে উন্নয়ন মেলায় মানুষের উপচে পড়া ভীড়

নিয়াজমোরশেদ.আক্কেলপুর,সংবাদদাতাঃ আক্কেলপুরে  উন্নয়ন মেলায়  শেষ দিনে সকাল থেকে মানুষের উপচে পড়া ভীড় লক্ষ্য করা গেছে।আক্কেলপুর  প্রশাসনের উদ্যোগে তিন দিনব্যাপী এই উন্নয়ন মেলার আয়োজন করা হয়।উন্নত দেশ গড়ার সাফল্য সবার মাঝে তুলে ধরতে গত বৃহস্পতিবার সকাল থেকে এই মেলা শুরু হয়েছে।উপজেলা পরিষদ চত্তরে আনুষ্ঠানিকভাবে এই মেলার উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) তাহমিনা রহমানের  সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান কমল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র গোলাম মাহফুজ চৌধুরী অবসর সহ বিভিন্ন রাজনৈতিক নের্তৃবৃন্দ।

এর আগে উন্নয়ন মেলা উপলক্ষে সকাল সাড়ে ৯ টায় উপজেলা পরিষদ চত্তর থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।র‌্যালীটি শহরের প্রধান প্রধান শড়ক প্রদক্ষিন করে। এতে নেতৃত্ব দেন- উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও আক্কেলপুর পৌরসভার মেয়র গোলাম মাহফুজ চৌধুরী অবসর।এদিকে, উন্নয়ন মেলাকে কেন্দ্র করে উপজেলা পরিষদ চত্তর বর্ণিল সাজে সাজানো হয়েছে। শহরের প্রধান ফটকে সুদৃশ্য  মেলার গেট নির্মাণ করা হয়েছে। উন্নয়ন মেলাকে ঘিরে মেলার  আশাপাশের বিভিন্ন স্থানে আলোক সজ্জার ব্যবস্থা করা হয়েছে। মেলায় আগত দর্শনার্থীদের জন্য নেওয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা।
শেষ দিন মেলায় আসা মুজিবর রহমান কলেজের ছাত্রী মৌসুমী আক্তার  বলেন, নতুন ভাবনায় আয়োজন করা উন্নয়ন মেলা তার ভীষণ ভালো লাগছে। এছাড়া তাদের কলেজের পাশে  মেলা হওয়ায় তারা অনেকটা সময় এখানে কাটাতে পারছেন।মেলায় আগত আক্কেলপুর এফ.ইউ.পাইলট হাইস্কুলের ছাত্রী ফিহা জানান, মেলায় এসে অনেক তথ্য জানতে পেরেছেন। যা তার কাছে অনেকটাই নতুন মনে হচ্ছে। আবার মেলায় এসে বইয়ের পাতায় পড়া অনেক কিছুর মিলও পাওয়া যাচ্ছে। যা তার অনেক কাজে লাগবে বলে জানায় ফিহাা।
এছাড়া পলাশ হোসেন নামের একজন সাধারণ দর্শানার্থী বলেন, দেশের বিভিন্ন অনলাইন পত্রিকা ও টেলিভিশনের মধ্যে সরকারের বিভিন্ন কর্মকান্ড সব সময়ই জানা যাচ্ছে। তবে মেলায় এসে  সরকারের সাফল্যও বাস্তব ধারণা মিলছে।

শনিবার দুপুরে উপজেলা পরিষদ চত্তরে অনুষ্ঠিত উন্নয়ন মেলা ঘুরে দেখা গেছে,এবারের উন্নয়ন মেলায় উপজেলা প্রশাসনের তথ্য কেন্দ্র, আক্কেলপুর পৌরসভার স্টল, আক্কেলপুর থানা পুলিশ, কৃষি অধিদফতর,আনসার ও ভিডিবি,ফায়ার সার্ভিজ ও সিভিল ডিফেন্স,উপজেলা ভূমি অফিস,সাব রেজীস্ট্রার অফিস,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স , উপজেলা প্রকৌশলীর কার্যালয়,বরেন্দ্র বহুমূখী উন্নয়ন,পোষ্ট অফিস,সমবায় অফিস,মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়, বিআর ডিবি,সমাজ সেবা কার্যালয়,খাদ্য নিয়ন্ত্রক,প্রাণী সম্পদ দপ্তর,প্রকল্প বাস্তবায়ন,হিসাব রক্ষণ,জন স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর,নির্বাচন অফিস সহ আরো সরকারি বিভিন্ন দফতরের স্টল এ মেলায় তাদের কার্যালয়ের মাধ্যমে সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড তুলে ধরেছেন। মেলায় দর্শনার্থীরা বিনা টিকেটে স্টল পরিদর্শন করতে পারবেন।
আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সিরাজুল ইসলাম বলেন, মেলায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। পুলিশের অতিরিক্ত ফোর্স মোতায়েন রয়েছে। এছাড়া রয়েছে টহল টিম। মেলার পরিবেশ স্বাভাবিক রাখতে সব সময় বিশেষ নজর রাখা হয়েছে।

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>