essay writer
রাজশাহী | শনিবার | জানুয়ারী 20, 2018 | 7 মাঘ, 1425

ভাসানী বিশ্ববিদ্যালয় সংলগ্ন আশা ছাত্রী নিবাসে জুলুম-অত্যাচারের অভিযোগ!

ভাসানী বিশ্ববিদ্যালয়ের পার্শ্বে আশা ছাত্রী নিবাসে জুলুম-অত্যাচারের অভিযোগ!

হাফিজুর রহমান.টাঙ্গাইল জেলা প্রতিনিধি:মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববদ্যিালয় সংলগ্ন  আশা ছাত্রী নিবাসে বিশ্ববদ্যিালয়ের শিক্ষর্থীদের উপর অত্যাচার, জুলুম ও মানসিক নির্যাতনের অভেিযাগ ওঠেছে। মঙ্গলবার(৯ জানুয়ারী) বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগরে কয়েকজন ছাত্রী ‘আশা ছাত্রী নিবাসরে’ অত্যাচার ও জুলুমরে হাত থেেক রক্ষার জন্য বিশ্ববিদ্যালয়রে প্রক্টরের কাছে ২৫ জন ছাত্রী স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ পত্র জমা দেয়া হয়েছে। আবেদনে হোস্টেল মালিক দুুলালের মানসিক নির্যাতনরে হাত থেকে রক্ষা পেতে মানবিক আবেদন জানানো হয়েছে।
অভিযোগ পত্র থেকে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ১০০ছাত্রীর আবাস স্থল ‘আশা ছাত্রী নিবাস’। ছাত্রী নিবাসরে নিয়মানুযায়ী সিট বুকিংয়ের সময় ফেরতযোগ্য জামানাতের টাকা  সিট ছেড়ে দেয়ার সময় ফেরত দেয়ার কথা থাকলেও তা দিতে অস্বীকৃতি জানায়। হোস্টেলে একমাস না থাকলে শুধু সিট ভাড়া নেয়ার কথা থাকলেও পুরো মালের খাবারের টাকা দিতে হয়। রুমের ফ্যান লাইট নষ্ট হলে তা র্কতৃপক্ষের দেয়ার কথা থাকলেও ছাত্রীদেরই কিনতে হয়। খাবারের মান খুবই খারাপ। এছাড়া বাইরের কোন অতিথির প্রবেশাধিকার গ্রহনযোগ্য নয়। এমনকি বাবা-মা আসলেও তাদরে সাথে অমানবিক আচরন করা হয়।
ছাত্রী নিবাসের মালিক দুলাল সকল অভিযোগ অস্বীকার করে বলেন, আমার এখানে প্যাকজে সিস্টেম। সবাইকে জামানতের টাকা ফেরত দেন। আর বিশ্ববিদ্যালয়রে ক্যালন্ডোরের বন্ধ অনুযায়ী ছাত্রীদের প্রতিদিন ৬০ টাকা হারে মোট টাকা হতে খাবারের টাকা কর্তন করা হয় ।এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মো. সিরাজুল ইসলাম জানান, অভিযোগ পত্রটি আমি পড়েছি। ঘটনার সত্যতা যাচাই করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, আশা ছাত্রী নিবাস বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের পাঁচ নম্বর গেট সংলগ্ন বাগবাড়ী এলাকায় অবস্থিত।

টাঙ্গাইল/৯-১-১৮ইং

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>